কমিটি দেয়াকে কেন্দ্র করে ছাত্রলীগের দু’গ্রুপের সংঘর্ষ

সংঘর্ষ
সংঘর্ষ  © সংগৃহীত

গোপালগঞ্জ জেলার কোটালীপাড়ায় ছাত্রলীগের নতুন কমিটি দেওয়াকে কেন্দ্র করে সংঘর্ষে জড়ায় দলটির দুটি গ্রুপ। রোববার (৩০ জুলাই) ১২টার দিকে উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ের সামনে এ ঘটনাটি ঘটে। ভাঙচুর করে উপজেলা আওয়ামী লীগের কার্যালয়েও।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, কোটালিপাড়া ছাত্রলীগের কমিটিকে বিলুপ্ত করে নতুন কমিটি ঘোষণা করে জেলা ছাত্রলীগের সভাপতি নিউটন মোল্লা। যেখানে স্বপন তালুকদারকে সভাপতি ও শামিম দাঁড়িয়াকে সাধারণ সম্পাদক পদ দেওয়া হয়। তারপর থেকে জেলা জুড়ে শুরু হয় নানান সমালোচনা। কমিটি বাতিলের দাবিতে আওয়ামী লীগ কার্যালয়ের সামনে টায়ার জ্বালিয়ে বিক্ষোভ করেন পদবঞ্চিতরা।

আরও পড়ুন: বিদ্যুৎ সাশ্রয়ে ইবিতে সপ্তাহে একদিন অনলাইন ক্লাস

এরই জের ধরে আজ দলীয় কর্মসূচির প্রস্তুতি চলাকালে নতুন কমিটির সমর্থক ও পদবঞ্চিতদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এসময় পাল্টাপাল্টি ইট-পাটকেল নিক্ষেপ ও উপজেলা কার্যালয় ভাঙচুর করা হয়। পরে পুলিশ ও স্থানীয় নেতাকর্মীরা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এরপর থেকে উপজেলায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে।

বিষয়টি নিশ্চিত করে কোটালীপাড়া থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জিল্লুর রহমান বলেন, খবর পেয়ে পুলিশ ও স্থানীয় নেতাকর্মীরা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। বর্তমানে পরিস্থিতি শান্ত আছে।

এ বিষয়ে সদ্য দায়িত্ব পাওয়া সাধারণ সম্পাদক শামিম দাঁড়িয়া গণমাধ্যমকে বলেন, কমিটি ঘোষণার পর থেকে পদবঞ্চিত একটি পক্ষ বিষয়টি নিয়ে বিতর্ক তৈরি করার চেষ্টা করছে। গতকাল রাতে আওয়ামী লীগ কার্যালয়ের সামনে টায়ার জ্বালিয়ে বিক্ষোভ করেন। এরই ধারাবাহিকতায় আজ দলীয় কর্মসূচি প্রস্তুতি চলাকালে তারা নেতাকর্মীদের উপর ইট-পাটকেল নিক্ষেপ করতে থাকেন। এ সময় আওয়ামী লীগ অফিসেও ভাঙচুর করেন তারা। 


সর্বশেষ সংবাদ