মানিকগঞ্জে একসঙ্গে ৪ শিশুর জন্ম

একস
একস  © সংগৃহীত

মানিকগঞ্জের শিবালয় উপজেলার এক গৃহবধূ একই সঙ্গে দুই ছেলে ও দুই মেয়ের জন্ম দিয়েছেন। সোমবার সকাল ৭টার দিকে রোমানা আক্তার (২০) নামের ওই গৃহবধূ জেলার ঘিওরে অবস্থিত মানিকগঞ্জ মুন্নু মেডিকেল কলেজ ও হাসপাতালে অস্ত্রোপচারের মাধ্যমে চার শিশুর জন্ম দেন।

বিষয়টি নিশ্চিত করে মুন্নু মেডিকেল কলেজ ও হাসপাতালের চিকিৎসক আবু সাঈদ মোহাম্মদ আসলাম বলেন, দুটি ছেলের ওজন ১৮৫০ গ্রাম করে হয়েছে। একটি মেয়ের ওজন ১৭৫০ গ্রাম। অপরটি একটু ছোট। তার ওজন মাত্র ১৬০০ গ্রাম। 

জন্মের পরপর শিশুদের শ্বাসকষ্ট দেখা দিয়েছিল জানিয়ে এ চিকিৎসক বলেন, জরুরিভিত্তিতে তাদের চিকিৎসা দেওয়া হয়। দুপুরের দিকেই তিনজনের অবস্থা স্বাভাবিক হয়। ছোট মেয়েটির অবস্থা পুরোপুরি স্বাভাবিক হয়নি। তবে সে বিপদমুক্ত।

এদিকে, চার সন্তানের জন্মে পরিবারটিতে খুশির জোয়ার বইলেও আর্থিক সংকটে চিকিৎসাব্যয় নিয়ে দুশ্চিন্তায় পড়েছেন সন্তানদের বাবা শেখ নয়ন মিয়া। পেশায় তিনি কৃষক নয়ন মিয়া বলেন, বাচ্চাদের জন্মের পরপরই ইনকিউবেটরে রাখতে হয়েছে। ইতোমধ্যে ৩০-৩৫ হাজার টাকা খরচ হয়েছে। এখানে প্রতিদিনই ৩০ হাজার টাকার মতো খরচ করতে হবে যা আমার পক্ষে চালানো অসম্ভব। এসময় তিনি সমাজের বিত্তবান ব্যক্তি বা সরকারের কোনো তহবিল থেকে সহায়তার আশা করছেন। 

তবে জেলা প্রশাসক মুহাম্মদ আব্দুল লতিফ বিষয়টি জানতে পেরে জেলা প্রশাসনের মাধ্যমে বিকেলেই বাচ্চাদের বাবাকে ২০ হাজার টাকা সহায়তা প্রদান করেছেন।


সর্বশেষ সংবাদ