হজে হারিয়ে গিয়েছিলেন ধর্মপ্রতিমন্ত্রী

ফরিদুল হক খান
ফরিদুল হক খান  © ফাইল ফটো

হজে গিয়ে রাস্তা হারিয়ে নিখোঁজ হয়েছিলেন ধর্মপ্রতিমন্ত্রী ফরিদুল হক খান। পাঁচ ঘণ্টা পর তাকে উদ্ধার করা হয়।

শুক্রবার (৩০ জুন) হজ এজেন্সিস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (হাব) সভাপতি এম শাহাদাত হোসাইন তসলিম সংবাদমাধ্যমকে এ তথ্য জানান।

তিনি জানান, গত ২৭ জুন মিনায় হারিয়ে যান ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খান। তার ব্যক্তিগত ফোন হারিয়ে ফেলায় তার সঙ্গে থাকা পানি উপমন্ত্রী এনামুল হক শামীমসহ অন্যদের হারিয়ে ফেলেন। এরপর সৌদি হজ অফিস ও হাবের সহায়তা পাঁচ ঘণ্টা পর তাকে খুঁজে বের করা হয়।

ধর্মপ্রতিমন্ত্রীর তার ব্যক্তিগত ফোন হারিয়ে ফেলায় এই বিপত্তি তৈরি হয় বলে উপমন্ত্রী বিষয়টি স্থানীয় সাংবাদিকদের জানান। তবে সবার সহায়তায় পাঁচ ঘণ্টা পর তাকে খুঁজে বের করা হয় বলে জানান হাব সভাপতি।

শাহাদাত হোসেন তসলিম জানান, প্রতিবছরই এমন ঘটনা ঘটে। তাই এক্ষেত্রে বাংলাদেশ থেকে হজ করতে যাওয়া হাজিদের আত্মীয়স্বজনদের আতঙ্কিত না হওয়ার জন্য অনুরোধ করছি।

চলতি বছর বাংলাদেশ থেকে ব্যবস্থাপনা সদস্যসহ ১২ লাখ ২ হাজার ৮৮৪ জন সৌদি আরবে গিয়েছেন। এর মধ্যে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ১৫৯টি ফ্লাইটে ৬১ হাজার ১৮০ জন হজযাত্রী পরিবহন করেছে। আর সৌদি এয়ারলাইন্স ১১৩টি ফ্লাইটে ৪১ হাজার ৪৬৮ জন হজযাত্রী পরিবহন করেছে। ফ্লাইনাস ৫৩টি ফ্লাইটে ২০ হাজার ২৩৬ জন হজযাত্রী পরিবহন করেছে। 


সর্বশেষ সংবাদ