‘মেয়র’ মাকে নিয়ে বঙ্গবন্ধুর সমাধিতে জাহাঙ্গীর

বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা জানাচ্ছেন নবনির্বাচিত মেয়র জায়েদা খাতুন ও ছেলে জাহাঙ্গীর আলম
বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা জানাচ্ছেন নবনির্বাচিত মেয়র জায়েদা খাতুন ও ছেলে জাহাঙ্গীর আলম  © টিডিসি ফটো

গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা জানিয়েছেন গাজীপুর সিটি করপোরেশনের নবনির্বাচিত মেয়র জায়েদা খাতুন। এ সময় তার সাথে ছিলেন সাবেক মেয়র ছেলে ছেলে জাহাঙ্গীর আলমও।

রোববার (২৮ মে) দুপুরে পাঁচ শতাধিক নেতাকর্মী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান জায়েদা খাতুন। এ সময় বঙ্গবন্ধু ও তার পরিবারের শহীদ সদস্যদের রুহের মাগফেরাত কামনা করে ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেন তিনি।

পরে সাংবাদিকদের তিনি বলেন, গাজীপুর সিটি করপোরেশনের উন্নয়নে আমি সবার সহযোগিতা নেব। সবার সহযোগিতা নিয়ে মিলেমিশে সিটির উন্নয়নের কাজ করব। উন্নয়নের কাজে আমার ছেলে জাহাঙ্গীরও সঙ্গে থাকবে।

আরো পড়ুন: দ্বিতীয় মেয়াদে ইউজিসি চেয়ারম্যানের দায়িত্ব নিলেন অধ্যাপক কাজী শহীদুল্লাহ

সাবেক মেয়র জাহাঙ্গীর আলম বলেন, আমরা জন্মগতভাবে আওয়ামী লীগ করেছি, আওয়ামী লীগের সমর্থক হিসেবেই আছি। কে কি বলল তাতে আমাদের কিছুই যায় আসে না।

এর আগে গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে ইতিহাস তৈরি করে জয়লাভ করেন সাবেক মেয়র জাহাঙ্গীর আলমের মা জায়েদা খাতুন। স্বতন্ত্র প্রার্থী হিসেবে ঘড়ি প্রতীকে ২ লাখ ৩৮ হাজার ৯৩৪ ভোট পেয়ে ভোট পেয়ে নৌকার প্রার্থী আজমত উল্লা খানকে প্রায় ১৬ হাজার ভোটের ব্যবধানে হারিয়েছেন তিনি। 

দেশের ইতিহাসে জায়েদা খাতুন দ্বিতীয় নারী সিটি করপোরেশন মেয়র। এর আগে নারায়নগঞ্জ সিটি করপোরেশনে আইভি রহমান প্রথম নারী মেয়র হিসেবে নির্বাচিত হয়েছিলেন। 

হলফনামা সূত্রে জানা যায়, জায়েদা খাতুন গৃহিণী ও স্বশিক্ষিত। তার জন্ম গাজীপুর সিটি করপোরেশনের কানাইয়া এলাকায় ১৯৬২ সালের ১০ ফেব্রুয়ারি। জাহাঙ্গীর আলমসহ তার দুই ছেলে ও এক মেয়ে রয়েছেন। 

গৃহিণী থেকে একটি নগরীর দায়িত্বে যাওয়ার আগে নির্বাচন তো দূরের কথা কোন রাজনৈতিক কর্মসূচিতে অংশ নেননি তিনি। এমনকি রাজনীতি বা সামাজিক কোন ক্ষেত্রে তার নাম শোনা যায়নি। মূলত ছেলে জাহাঙ্গীর আলমের সূত্রেই তার রাজনীতিতে আগমন এবং জয়লাভ।


সর্বশেষ সংবাদ