২৫ মে গাজীপুর সিটিতে সাধারণ ছুটি ঘোষণা

২৫ মে গাজীপুর সিটিতে সাধারণ ছুটি ঘোষণা
২৫ মে গাজীপুর সিটিতে সাধারণ ছুটি ঘোষণা  © ফাইল ছবি

আসন্ন গাজীপুর সিটি করপোরেশন নির্বাচন উপলক্ষে আগামী বৃহস্পতিবার (২৫ মে) নির্বাচনী এলাকায় সাধারণ ছুটি ঘোষণা করেছে সরকার। নির্বাচন কমিশনের (ইসি) নির্দেশনা অনুযায়ী রোববার (২১মে) সাধারণ ছুটির প্রজ্ঞাপন জারি করে জনপ্রশাসন মন্ত্রণালয়।

মন্ত্রণালয়েরর উপ-সচিব সোনিয়া হাসান স্বাক্ষরিত প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে, বাংলাদেশ নির্বাচন কমিশন সচিবালয়ের চাহিদা মোতাবেক গাজীপুর সিটি করপোরেশন নির্বাচন উপলক্ষে সংশ্লিষ্ট নির্বাচনী এলাকায় ভোটগ্রহণের দিন অর্থাৎ ২৫ মে ২০২৩ তারিখ বৃহস্পতিবার সাধারণ ছুটি ঘোষণা করা হলো।

আগামী জাতীয় নির্বাচনের আগে দেশের ৫টি সিটি করপোরেশনের নির্বাচন রাজনীতিতে বিশেষ গুরুত্ব বহন করে বলেই মনে করেন অনেকে। যদিও বাংলাদেশের প্রধান বিরোধী দল সিটি নির্বাচনও বয়কটের ঘোষণা দিয়েছে।

আরও পড়ুন: শেখ হাসিনাকে কবরে পাঠানোর হুমকি— কে এই বিএনপি নেতা

তফসিল অনুযায়ী দেশের ৫টি সিটি কর্পোরেশনের মধ্যে ২৫ মে ভোট হবে গাজীপুরে। এরপর ১২ জুন খুলনা ও বরিশাল এবং ২১ জুন সিলেট ও রাজশাহী সিটিতে নির্বাচন অনুষ্ঠিত হবে।

গাজীপুরে অনুষ্ঠিতব্য সিটি নির্বাচনে মেয়র পদে কোনো প্রার্থীও দেয়নি বিএনপি। তবে বিএনপির বেশ কয়েকজন স্থানীয় নেতা কাউন্সিলর পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। সিটি নির্বাচনে প্রতীক বরাদ্দ ও প্রার্থী চূড়ান্ত হওয়ার পর সেখানে এখন নির্বাচনী প্রচারণা শুরু হয়েছে।


সর্বশেষ সংবাদ