বিয়ের দাবিতে প্রেমিকের বাড়িতে এক সন্তানের জননীর অনশন

বিয়ের দাবিতে প্রেমিকের বাড়িতে এক সন্তানের জননীর অনশন
বিয়ের দাবিতে প্রেমিকের বাড়িতে এক সন্তানের জননীর অনশন  © সংগৃহীত

ভোলার চরফ্যাশনে বিয়ের দাবীতে মোসলেউদ্দিনের নামে এক যুবকের বাড়িতে এক সন্তানের জননী প্রেমিকার অনশনের খবর পাওয়া গেছে। প্রেমিক বিয়ে করতে অস্বীকার করলে বিয়ের দাবীতে গত দু’দিন ধরে অনশন শুরু করেন তিনি। 

বুধবার (১৭ মে) সন্ধ্যায় শশীভূষণ থানা পুলিশ সাথী বেগম নামে ওই নারীকে প্রেমিকের বাড়ি থেকে উদ্ধার করে থানা হেফাজতে নেন। ভোলার চরফ্যাশনের শশীভূষণ থানার চর কলমি ইউনিয়নে ৫ নম্বর ওয়ার্ডে প্রেমিক মোসলেউদ্দিনের বাড়িতে অনশন করেন সাথী।

ভুক্তভোগী নারী সাংবাদিকদের জানান, পূর্বে তার বিয়ে হয়েছিলো। তার ঘরে একটি কন্যা সন্তান রয়েছে। সম্প্রতি সময়ে স্বামীর সাথে তার সংসার ভেঙে যায়। গত এক বছর যাবত তিনি বাবার বাড়িতেই সন্তান নিয়ে বসবাস করেন। সংসার ভাঙার পরেই শশিভূষণ থানার চর-কলমি ইউনিয়নে ৫ নম্বর ওয়ার্ডের উত্তর মঙ্গল গ্রামের আনিছল হকের ছেলে যুবক মোসলেউদ্দিনের সাথে তার মোবাইল ফোনে রং নম্বরে পরিচয় হয়।

রং নম্বরে পরিচয় থেকে বন্ধুত্ব, বন্ধুত্ব থেকে প্রেম সম্পর্ক গড়ে উঠে। প্রেমের সূত্রধরে যুবক মোসলেউদ্দিনের সাথে তার প্রায়  সময় দেখা হতো। এমনই ভাবে কেটে যায় প্রায় এক বছর। গত কয়েক দিন আগে প্রেমিক মোসলেউদ্দিন তাকে বিয়ের প্রলোভন দেখিয়ে একাধিকবার শারিরক সম্পর্কে লিপ্ত হন।

শারীরিক সম্পর্কের পর পরই প্রেমিক মোসলেউদ্দিন বিয়ের প্রতিশ্রুতি থেকে সরে দাঁড়ান। তাকে বিয়ের জন্য চাপ দিলে তালবাহানা শুরু করেন। মোবাইল নম্বর থেকে  ব্লক করে দেন। এবং ফেসবুক থেকে ও ব্লক করে দিয়ে প্রেমিক মোসলেউদ্দিন গা-ডাকা দেন। পরে তিনি নিরুপায় হয়ে বিয়ের দাবী নিয়ে প্রেমিকের বাড়িতে দু’দিন অবস্থান নেন। দু’দিন পর আজ বুধবার সন্ধ্যায় শশিভূষণ থানা পুলিশ তাকে ওই বাড়ি থেকে অনশনরত অবস্থায় উদ্ধার করে থানা হেফাজতে নেন। 

0d66b254-7d5d-4e37-a994-7ea19a704126

তিনি আরও অভিযোগ করেন, বিয়ের দাবীতে ওই বাড়িতে অবস্থানের পরপরই প্রেমিক মোসলেউদ্দিনের পারিবারের সদস্যরা বাড়ি ছেড়ে যেতে টাকা পয়সার প্রস্তাব দেন। এতে তিনি রাজি না হলে স্থানীয় কয়েক জন তাকে মারধর করে তাড়িয়ে দেয়ার চেষ্টা করেন। এবং তার ব্যবহারত মোবাইল ফোনটি কেড়ে নিয়ে তাদের দুজনের অন্তরঙ্গ কিছু ছবি ও ফোন আলপের রেকর্ডসহ প্রমাণাদি ডিলিট করে দেন। 

স্থানীয়রা জানান, ওই নারী যুবকের বাড়িতে অবস্থানের পরপরই বিয়ে না হলে আত্মহত্যার হুমকি দেন। এতে বেসামাল নারীকে নিয়ে বিপাকে পড়েছে গোটা এলাকাবাসী।  ওই নারী বাড়িতে অবস্থানের পরপরই প্রেমিক যুবক বাড়ি ছেড়ে পালিয়ে যাওয়ায় তার বক্তব্য জানাযায়নি। তবে তার পরিবারের সদস্যরা এবিষয়ে কিছুই জানেনা বলে জানান। 

শশিভূষণ থানার ওসি মো. মিজানুর রহমান পাটোয়ারী জানান, স্থানীয়দের মাধ্যমে খবর পেয়ে নারীকে উদ্ধার করে পুলিশি হেফাজতে আনা হয়েছে। বিষয়টি খাতিয়ে দেখে পরিবর্তী ব্যবস্থা নেয়া হবে।