সৌদির সঙ্গে মিল রেখে লক্ষ্মীপুরের ১১টি গ্রামে ঈদ

সৌদির সঙ্গে মিল রেখে লক্ষ্মীপুরের ১১টি গ্রামে ঈদ
সৌদির সঙ্গে মিল রেখে লক্ষ্মীপুরের ১১টি গ্রামে ঈদ  © সংগৃহীত

সৌদি আরবের সাথে মিল রেখে লক্ষ্মীপুরে ১১টি গ্রামে আজ শুক্রবার ঈদুল ফিতর উদযাপিত হচ্ছে। সকাল সাড়ে ৮টায় রামগঞ্জ উপজেলার খানকায়ে মাদানিয়া কাসেমিয়া মাদ্রাসায় ও নোয়াগাঁও বাজারের দক্ষিণ-পূর্ব নোয়াগাঁও ঈদগাহ ময়দানসহ বিভিন্ন স্থানে ছোট বড় ঈদের নামাজের অনেক গুলো জামাত অনুষ্ঠিত হয়।

জেলার রামগঞ্জ উপজেলার নোয়াগাঁও, জয়পুরা, বিঘা, হোটাটিয়া, শরশোই, কাঞ্চনপুর ও রায়পুর উপজেলার কলাকোপা ও সদর উপজেলার বশিকপুরসহ ১১টি গ্রামের প্রায় সহস্রাধিক মুসল্লি আজ ঈদুল ফিতর উদযাপন করছেন।

খানকায়ে মাদানিয়া কাসেমিয়া মাদ্রাসায় ইমামতি করেন মাওলানা মোহাম্মদ রুহুল আমিন। এ ছাড়া এসব গ্রামের প্রায় সহস্রাধিক মুসল্লি পৃথক পৃথক ভাবে স্ব-স্ব ঈদ গাঁ মাঠে ঈদের নামাজ আদায় করেন।

মাওলানা ইসহাকের (রাঃ) অনুসারী হিসেবে এসব এলাকার মানুষ পবিত্র ভূমি মক্কা ও মদিনার সাথে সঙ্গতি রেখে ঈদসহ সব ধর্মীয় উৎসব পালন করে আসছে। এসব গ্রামের মুসল্লিরা গত ৪০ বছর যাবত সৌদি আরবের সাথে মিল রেখে ঈদ উদযাপন করে আসছেন।

খানকায়ে মাদানিয়া কাসেমিয়া মাদ্রাসায় ঈদুল ফিতরে ইমামতি করা মাওলানা মোহাম্মদ রুহুল আমিন বলেন, দীর্ঘ এক মাস সিয়াম সাধনের পর আজকে ঈদুল ফিতর পালন করা হচ্ছে। আল্লাহর সন্তুষ্ট লাভের জন্য এ রোজা। প্রতি বছর সৌদি আরবের সঙ্গে মিল রেখে ঈদুল ফিতর ও ঈদুল আজহা পালন করা হয়।


সর্বশেষ সংবাদ