মৌসুমে সর্বোচ্চ তাপমাত্রা ৪২ দশমিক ২ ডিগ্রি চুয়াডাঙ্গায়

  © সংগৃহীত

চুয়াডাঙ্গায় মাঝারি থেকে এবার প্রচণ্ড দাবদাহ শুরু হয়েছে। চলতি মৌসুমে দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে চুয়াডাঙ্গায়। শনিবার (১৫ এপ্রিল) দুপুর ৩টায় দিনের সর্বোচ্চ তাপমাত্রা ৪২.২ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে, যা টানা ১৪ দিনের মধ্যে সর্বোচ্চ। প্রতিদিন এ জেলায় গড়ে ১ ডিগ্রি সেলসিয়াস করে তাপমাত্রা বৃদ্ধি পাচ্ছে। 

জেলা আবহাওয়া অফিস জানায়, চলতি মৌসুমে শনিবার দেশে সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। আজ বেলা ৩টায় চুয়াডাঙ্গায় তাপমাত্রা ছিল ৪২ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। এ সময় বাতাসের আর্দ্রতা ছিল ১৬ শতাংশ। শুক্রবার এ জেলায় ৪১ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়। আগামী কয়েক দিন এই তাপমাত্রা অব্যাহত থাকবে। দ্রুত তাপমাত্রা কমা বা বৃষ্টির পূর্বাভাস নেই।  

এ দিকে তীব্র তাপদাহের কারণে অনেকে অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হচ্ছেন। চুয়াডাঙ্গা সদর হাসপাতালের শিশু বিভাগের কনসালটেন্ট ডা. মাহবুবুর বলেন, গরমে শিশুদের ডায়রিয়া, টাইফয়েড, শরীরে ঘাম বসে নিউমোনিয়া, ঠান্ডা, সর্দি, কাশি, জ্বর ও প্রস্রাবে সংক্রমণ দেখা দিচ্ছে। এসব রোগে আক্রান্ত হয়ে শিশুরা বেশি হাসপাতালে আসছে। এ সময় শিশুকে ঘরের বাইরে বের হতে দেওয়া যাবে না। টাটকা খাবার ও ফ্যানের নিচে রাখতে হবে। 


সর্বশেষ সংবাদ