দাবদাহে পথচারীদের স্বস্তি দিতে শিক্ষার্থীদের নিয়ে শিক্ষকের ব্যতিক্রমী উদ্যোগ

শিক্ষার্থীদের শরবত বিতরণ করছেন কলেজ শিক্ষক
শিক্ষার্থীদের শরবত বিতরণ করছেন কলেজ শিক্ষক  © টিডিসি ফটো

ভোলার লালমোহনে প্রচন্ড দাবদাহে ক্লান্ত পথচারী ও বিভিন্ন যানবাহন চালকদের স্বস্তি দিতে ঠান্ডা শরবত বিতরণ করেন হাজী নুরুল ইসলাম চৌধুরী মহাবিদ্যালয়ের প্রভাষক মো. মেহেদী হাসান নিয়াজ।

বৃহস্পতিবার সকালে লালমোহন পৌর শহরের ব্যস্ততম এলাকা থানার মোড়ে প্রায় এক হাজার জন পথচারী ও যানবাহন চালকদের তৃষ্ণা মেটাতে এবং গরম থেকে স্বস্তি দিতে এ ঠান্ডা শরবত বিতরণ করেন তিনি।

এ বিষয়ে প্রভাষক মেহেদী হাসান নিয়াজ বলেন, বর্তমানে দেশের উপর দিয়ে বয়ে যাওয়া তীব্র দাবদাহে অতিষ্ঠ জনজীবন। এই তীব্র দাবদাহ থেকে ক্লান্ত পথচারী ও যানবাহন চালকদের কিছুটা হলেও স্বস্তি দিতে আমি ঠান্ডা শরবত পান করানোর উদ্যোগ নেই। সে লক্ষে আমার প্রায় ২০ জন শিক্ষার্থীকে সাথে নিয়ে ১০০০ জন পথচারী ও যানবাহন চালকদের মাঝে ঠান্ডা শরবত বিতরণ কার্যক্রম পরিচালনা করছি।

তিনি আরো বলেন, আমার বাবা লালমোহন পৌরসভার সাবেক কাউন্সিলর আবুল কালাম কাঞ্চন, আমার শৈশব থেকেই বাবাকে দেখছি মানুষের জন্য কাজ করতে, যে কোন সংকটে মানুষের মাঝে দাড়াতে। সেখান থেকেই আমি মানুষের জন্য কিছু করার শিক্ষা অর্জন করেছি। তীব্র  দাবদাহে মানুষের অস্বস্তি দেখে, শিক্ষার্থীদের সাথে নিয়ে শরবত বিতরণ করার উদ্যোগ নেই। ভবিষ্যতেও আমার মানবিক কর্মকান্ড অব্যাহত থাকবে। তার এ উদ্যোগকে সাধুবাদ জানান স্থানীয় ব্যবসায়ী, পথচারী ও সচেতন সমাজ।


সর্বশেষ সংবাদ