বিসিপিএসের সভাপতি ডা. সহিদুল্লা, সম্পাদক ডা. জামাল

বিসিপিএস- এর নতুন সভাপতি ডা. মোহাম্মদ সহিদুল্লা ও সাধারণ সম্পাদক ডা. আবুল বাশার মো. জামাল
বিসিপিএস- এর নতুন সভাপতি ডা. মোহাম্মদ সহিদুল্লা ও সাধারণ সম্পাদক ডা. আবুল বাশার মো. জামাল   © সংগৃহীত

বাংলাদেশ কলেজ অব ফিজিশিয়ানস অ্যান্ড সার্জনস (বিসিপিএস)- এর সভাপতি হিসেবে অধ্যাপক ডা. মোহাম্মদ সহিদুল্লা এবং সাধারণ সম্পাদক পদে অধ্যাপক ডা. আবুল বাশার মো. জামাল নির্বাচিত হয়েছেন।

শনিবার (৪ মার্চ) বিসিপিএসের নির্বাচন কমিশনের চেয়ারম্যান অধ্যাপক মো. আফজাল হোসেন এবং  সদস্য অধ্যাপক নূরুদ্দীন আহমেদ ও অধ্যাপক এইচএএম নাজমুল আহসান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। নির্বাচিত এই কমিটি এবছর মার্চ মাস থেকে আগামী দুই বছর দায়িত্ব পালন করবেন।

ডা. মোহাম্মদ সহিদুল্লা এর আগে বাংলাদেশ মেডিকেল অ্যান্ড ডেন্টাল কাউন্সিলের (বিএমডিসি) চেয়ারম্যান হিসেবে কর্মরত ছিলেন। আর ডা. আবুল বাশার মো. জামাল স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (চিকিৎসা শিক্ষা) হিসেবে কর্মরত আছেন।

আরও পড়ুন: এবার রাজধানীতে র‌্যাগিংয়ের নামে ছাত্রী নির্যাতন, জড়িতরা ছাত্রলীগের নেতাকর্মী

স্বাস্থ্য শিক্ষা বিভাগের মহাপরিচালক অধ্যাপক ডা. মো. টিটো মিঞা এবং সহ-সভাপতি অধ্যাপক ডা. খান আবুল কালাম আজাদ কমিটিতে সিনিয়র সহ-সভাপতি নির্বাচিত হয়েছেন। এছাড়া, কোষাধ্যক্ষ পদে অধ্যাপক ডা. রওশন আরা বেগম এবং সদস্য পদে অধ্যাপক ডা. মো. আবুল আলি মিয়া ও অধ্যাপক ডা. রওশন আরা বেগম নির্বাচিত হয়েছেন।

গত ২৪ ফেব্রুয়ারি (শুক্রবার) অনুষ্ঠিত এই নির্বাচনে প্রায় আট হাজারেরও বেশি সদস্য ভোট দেন। সারাদেশ থেকে বিসিপিএস- এর ফেলো সদস্যরাই এই নির্বাচনের ভোটার।

আরও পড়ুন: গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়ে আবাসন সুবিধায় শীর্ষে পবিপ্রবি, তলানিতে জবি

নিয়ম অনুযায়ী, সর্বোচ্চ সংখ্যক ভোটের ভিত্তিতে আগামী চার বছরের জন্য এবার নির্বাচিত কাউন্সিলররা হলেন- অধ্যাপক ডা. আবুল বাশার মোহাম্মদ খুরশীদ আলম, অধ্যাপক ডা. টিটো মিঞা, অধ্যাপক ডা. কাজী দ্বীন মোহাম্মদ, অধ্যাপক ডা. কোহিনূর বেগম, অধ্যাপক ডা. এ.বি.এম. মাকসুদুল আলম, অধ্যাপক ডা. ইমতিয়াজ ফারুক, অধ্যাপক ডা. মো. বিল্লাল আলম ও অধ্যাপক ডা. মো. নুর হোসাইন ভূইয়া।

 


সর্বশেষ সংবাদ