জেলা মহিলা আওয়ামী লীগ সভাপতির মুক্তিযোদ্ধা সনদ বাতিল

জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক শিরিন বেগম
জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক শিরিন বেগম  © সংগৃহীত

নারায়ণগঞ্জ জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক শিরিন বেগমের মুক্তিযোদ্ধা সনদ বাতিল করেছে জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিল (জামুকা)। আজ শুক্রবার (৩ মার্চ) বিষয়টি জানাজানি হয়। জামুকার ৭৪তম সভায় তার সনদ বাতিল করার পর গত ৪ ফেব্রুয়ারি এ সংক্রান্ত নতুন গেজেট প্রকাশ করে মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয়।

আরও পড়ুন: শান্তিতে নোবেলজয়ী মানবাধিকারকর্মীর ১০ বছরের কারাদণ্ড

নারায়ণগঞ্জ কমার্স কলেজের অধ্যক্ষ অধ্যাপক শিরিন বেগম সোনারগাঁও উপজেলা পরিষদের চেয়ারম্যান ও সোনারগাঁও উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সামসুল ইসলাম ভূঁইয়ার স্ত্রী।

মুক্তিযোদ্ধা সনদ বাতিল প্রসঙ্গে জানতে চাইলে শিরিন বেগম জানান, তাকে কারণ দর্শানোর নোটিশ না দিয়ে সনদ বাতিল করা হয়েছে। এ বিষয়ে তিনি হাইকোর্টে রিট করেছেন। হাইকোর্ট তার মুক্তিযোদ্ধা সনদ বাতিলের আদেশটি স্থগিত করে রিট আমলে নিয়েছেন। 

আরও পড়ুন: ছাত্রলীগের রোষানলে অধ্যাপক তানজীম, পাশে দাঁড়ানোর আহবান

জানতে চাইলে নারায়ণগঞ্জ জেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডের সদ্য সাবেক ডেপুটি কমান্ডার নুরুল হুদা বলেন, ২০১৪ সালে শিরিন বেগমের নাম মুক্তিযোদ্ধা হিসেবে তালিকাভুক্ত করার বিষয়টি আলোচনায় আসে। তখন সোনারগাঁ উপজেলার মুক্তিযোদ্ধারা এ বিষয়ে আপত্তি তোলায় একবার তার আবেদন বাতিল হয়। কিন্তু পরে তিনি কীভাবে তালিকাভুক্ত হন তা জানা যায়নি। এবার তার মুক্তিযোদ্ধা সনদ বাতিল করা হয়েছে।

 


সর্বশেষ সংবাদ