জিডিপিতে আমাদের চেয়ে ছোট অর্থনীতি সিঙ্গাপুর-মালয়েশিয়ার: তথ্যমন্ত্রী

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ
তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ   © ফাইল ছবি

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, সিঙ্গাপুর এবং মালয়েশিয়া জিডিপির আকারে আমাদের চেয়ে ছোট অর্থনীতির দেশ। পাকিস্তান তো বটেই, আর কোনও কোনও সমীক্ষা মতে বাংলাদেশের অবস্থান পিপিপিতে ৩১তম।

সোমবার (৯ জানুয়ারি) বিকালে রাজধানীর তেজগাঁওয়ে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনের জহির রায়হান হলে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, ২০০৯ সালে আমাদের সরকার গঠনের সময় বাংলাদেশ ছিল ৬০তম অর্থনীতির দেশ, গত ১৪ বছরে আজকে সেটি ৩৫তম অর্থনীতির দেশে গিয়ে দাঁড়িয়েছে। বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ বদলে গেছে এবং বদলে যাচ্ছে।

আরও পড়ুন: ৭ শর্তে ডেল্টা মেডিকেলের ডেন্টাল ইউনিট নবায়নের অনুমতি

তিনি বলেন, ১৯৭৫ সালে বঙ্গবন্ধুকে হত্যা করা না হলে, সাড়ে ৯ শতাংশের বেশি অর্থনৈতিক প্রবৃদ্ধি যদি অব্যাহত থাকতো তাহলে দক্ষিণ কোরিয়া, মালয়েশিয়া এমনকি সিঙ্গাপুরের আগেই পৃথিবীর মানুষ বাংলাদেশের বদলে যাওয়ার গল্প শুনতো।

বাংলাদেশের এমন সাফল্য গণমাধ্যমে প্রশংসা পাচ্ছে না অভিযোগ করে তিনি বলেন, আজকে এই খবরে দেশের গণমাধ্যমে যেভাবে প্রশংসা হওয়া দরকার আমি কিন্তু সেটা দেখছি না। যদি বাংলাদেশ কোনও সূচকে পিছিয়ে যায়, তখন গণমাধ্যমে সেটি কিন্তু যেভাবে ফলাও করে প্রচার হয়।


সর্বশেষ সংবাদ