শিক্ষক নিবন্ধন পরীক্ষা চলাকালে সিলেটে মিছিল-সমাবেশ নিষিদ্ধ

  © সংগৃহীত

শিক্ষক নিবন্ধনের স্কুল ও কলেজ পর্যায়ে প্রিলিমিনারি টেস্ট পরীক্ষা আগামী শুক্রবার ও শনিবার সারা দেশের ন্যায় সিলেটেও অনুষ্ঠিত হবে। এ উপলক্ষে সিলেট মহানগর এলাকার ৪৬টি কেন্দ্রের আশপাশে পরীক্ষা চলাকালে কোনো মিছিল-সমাবেশ করা যাবেন। ওই সব এলাকা সংরক্ষিত ঘোষণা করে বুধবার বিজ্ঞপ্তি জারি করেছে সিলেট মেট্রোপলিটন পুলিশ (এসএমপি)।

পুলিশ কমিশনার মো. নিশারুল আরিফ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বলা হয়, এসএমপি এলাকায় পরীক্ষা চলাকালীন কেন্দ্রের ২০০ গজের মধ্যে জনসমাবেশ, মিছিল, ঢাকঢোল বাজানো, লাউড স্পিকার ব্যবহার, অস্ত্রশস্ত্র, বিস্ফোরক দ্রব্য, ইট-পাথর ইত্যাদি বহন, ব্যবহারসহ শান্তিশৃঙ্খলা ও জননিরাপত্তার জন্য হুমকি স্বরূপ কোনো কাজ করা নিষিদ্ধ ঘোষণা করা হলো। প্রত্যেকটি পরীক্ষা কেন্দ্র পরীক্ষা চলাকালীন অস্থায়ীভাবে সংরক্ষিত এলাকা ঘোষণা করা হলো। 

এসএমপি আইন-২০০৯ সালের ধারা ২৯, ৩০, ৩১, ৩২ এর ক্ষমতা বলে ওই আদেশ ৩০ ও ৩১ ডিসেম্বর পরীক্ষা চলাকালীন প্রতিদিন সকাল ৭টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত বলবৎ থাকবে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়।

অনুষ্ঠিতব্য পরীক্ষা কেন্দ্রগুলো হল- এমসি কলেজ, দক্ষিণ সুরমা সরকারি কলেজ, মদন মোহন কলেজ মূল ও তারাপুর ক্যাম্পাস, বøু-বার্ড স্কুল অ্যান্ড কলেজ, বর্ডারগার্ড পাবলিক স্কুল অ্যান্ড কলেজ, শাহজালাল জামেয়া ইসলামিয়া স্কুল অ্যান্ড কলেজ, পলিটেকনিক্যাল ইনস্টিটিউট, সরকারি অগ্রগামী গালর্স স্কুল অ্যান্ড কলেজ, সরকারি কলেজ, সরকারি মহিলা কলেজ, সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়, পূর্বশাহী ঈদগাহ সরকারি মডেল স্কুল অ্যান্ড কলেজ, সরকারি আলিয়া মাদ্রাসা, সৈয়দ হাতীম আলী হাইস্কুল, আম্বরখানা গালর্স উচ্চ বিদ্যালয় ও কলেজ, ইছরাব আলী হাইস্কুল অ্যান্ড কলেজ, শাহজালাল জামেয়া ইসলামিয়া কামিল মাদ্রাসা, লাক্কাতুরা সিলেট সরকারি হাইস্কুল, টুকেরবাজার হাজী আব্দুস সাত্তার হাইস্কুল, শাহপরাণ (রহ.) হাইস্কুল, শাহপরাণ (রহ.), মঈন উদ্দিন আদর্শ মহিলা ডিগ্রি কলেজ, জাঙ্গাইল শফির উদ্দিন হাইস্কুল অ্যান্ড কলেজ, সোবহানীঘাট হযরত শাহজালাল দারুসুন্নাহ ইয়াকুবিয়া কামিল মাদ্রাসা, এইডেড হাইস্কুল, জালালাবাদ ক্যান্টনমেন্ট বোর্ড হাইস্কুল, পাঠানটুলা দ্বিপাক্ষিক উচ্চ বিদ্যালয়, রাজা জিসি হাইস্কুল, শাহজালাল উপশহর হাইস্কুল, আব্দুল গফুর ইসলামিয়া আইডিয়াল হাইস্কুল, দক্ষিণ সুরমা হাইস্কুল, নসিবা খাতুন বালিকা উচ্চ বিদ্যালয়, কিশোরী মোহন বালিকা উচ্চ বিদ্যালয়, লালাবাজার বিএল হাইস্কুল, রসময় মেমোরিয়াল হাইস্কুল, বাগবাড়ি পিডিবি হাইস্কুল, পুলিশ লাইন্স হাইস্কুল, উপশহর শাহজালাল আদর্শ গালর্স হাইস্কুল, বাংলাদেশ ব্যাংক স্কুল, টিবি গেইট সরকারি শিক্ষক ট্রেনিং কলেজ, কাজী জালাল উদ্দিন মহিলা উচ্চ বিদ্যালয়, তেঁতলী আব্দুল আহাদ উচ্চ বিদ্যালয়, শেখঘাট মইনুনেছা বালিকা উচ্চ বিদ্যালয়, ওসমানী মেডিকেল হাইস্কুল, দক্ষিণ সুরমা সরকারি হাইস্কুল ও পীরেরবাজার জাহিদিয়া এম ইউ হাইস্কুল।


সর্বশেষ সংবাদ