বিমানবন্দর সড়কে যান চলাচলে বিশেষ নির্দেশনা জারি

বিমানবন্দর সড়কে যান চলাচলে বিশেষ নির্দেশনা জারি
বিমানবন্দর সড়কে যান চলাচলে বিশেষ নির্দেশনা জারি  © ফাইল ছবি

বিমানবন্দর সড়কে যানবাহন চলাচলে বিশেষ নির্দেশনা দিয়েছে বাস র‍্যাপিড ট্রানজিট (বিআরটি)। আগামীকাল বৃহস্পতিবার সন্ধ্যা ৬টা থেকে রোববার সকাল ৬টা পর্যন্ত বিমানবন্দর স্টেশন এলাকায় বিশেষ ব্যবস্থাপনায় সড়কের উন্নয়নকাজ চলবে। এ জন্য যানজট সৃষ্টি হওয়ার আশঙ্কা রয়েছে। 

বুধবার (২৩ নভেম্বর) সকালে বিআরটির প্রকল্প পরিচালক এ এস এম ইলিয়াস শাহ্ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে জনসাধারণের জন্য এক বিশেষ ট্রাফিক নির্দশনা জারি করা হয়েছে। 

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বৃহস্পতিবার সন্ধ্যা থেকে রোববার সকাল পর্যন্ত এই করিডরে চলাচলরত জনসাধারণ ও পরিবহনকে সম্ভাব্য বিকল্প পথ ব্যবহারের জন্য অনুরোধ করা হয়েছে। এ বিষয়ে সবার সহানুভূতি এবং সহযোগিতাও কামনা করা হয়েছে।

আরও পড়ুন: '৩২ ডিসেম্বর' সিল মেরে ভাইরাল বিমানবন্দর কর্তৃপক্ষ

এর আগে, চলতি বছরের আগস্ট ১৫ বিমানবন্দর-গাজীপুর মহাসড়কে নির্মাণাধীন বাস র‌্যাপিড ট্রানজিট (বিআরটি) প্রকল্পের গার্ডার ভেঙে তিন জনের মৃত্যুর ঘটনা ঘটে। সেসময় উত্তরা তিন নম্বর সেক্টর এলাকায় ক্রেনের মাধ্যমে বিআরটি প্রকল্পের গার্ডার বসানোর কাজ চলছিল। ওইদিন বিকালে ক্রেনসহ একটি গার্ডার ভেঙে গেলে এ হতাহতের ঘটনা ঘটে।

তারও আগে ২০২১ সালের ১৪ মার্চ বিমানবন্দর ঠিক বিপরীত পাশে একই প্রকল্পের গার্ডার তোলার সময় একটি ক্রেন ভেঙে পড়লে ছয়জন শ্রমিক আহত হন। একই দিন আব্দুল্লাহপুর পলওয়েল কনভেনশন সেন্টারের সামনে একটি গার্ডারের ঢালাই ধসে পড়ে। তবে এ ঘটনায় কেউ সে সময় হতাহত হয়নি।


সর্বশেষ সংবাদ