ছাত্রলীগ নেতাকর্মীদের ওপর বিদ্রোহীদের হামলা, আহত ১১

বিক্ষোভ মিছিল
বিক্ষোভ মিছিল  © সংগৃহীত

গাজীপুর মহানগর ছাত্রলীগ নেতাদের ওপর হামলা ও গুলির ঘটনা ঘটেছে। বুধবার রাতে শহরের রথখোলার ঢালে এ ঘটনায় মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পদক শেখ মোস্তাক আহমেদ কাজলসহ ১১ নেতাকর্মী আহত হয়েছেন। তাদের মধ্যে কাজলসহ ৭ জনকে শহীদ তাজউদ্দীন আহমদ মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

হামলায় জড়িতদের গ্রেপ্তার ও বিচার দাবিতে বৃহস্পতিবার শহরে বিক্ষোভ সমাবেশ করেছে মহানগর ছাত্রলীগ। পরে নেতাকর্মীরা শহরের শিববাড়ি মোড়ে প্রায় ৩০ মিনিট অবরোধ করে রাখে। এ সময় হামলায় জড়িতদের গ্রেপ্তারে ২৪ ঘণ্টার আল্টিমেটাম দেন মহানগর ছাত্রলীগ সভাপতি মোশিউর রহমান সরকার বাবু।

এসময় গাজীপুর মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক কাজল জানান, বুধবার (৫ অক্টোবর) রাতে হিন্দু সম্প্রদায়ের দশমীর বিসর্জন অনুষ্ঠান শেষে মহানগর আওয়ামী লীগের সহসভাপতি অ্যাডভোকেট মো. ওয়াজউদ্দীনকে রথখোলার ঢালে বিদায় জানাচ্ছিলেন তার নেতৃত্বে মহানগর ছাত্রলীগ। অ্যাডভোকেট ওয়াজউদ্দীন চলে যাওয়ার পর মহানগর ছাত্রলীগের সাবেক সভাপতি মাসুদ রানা এরশাদের নেতৃত্বে ২৫ থেকে ৩০ জনের একটি দল তার ওপর হামলা চালায়। এ সময় তাকে লক্ষ্য করে ৩ রাউন্ড গুলি ছোড়া হলে লক্ষ্যভ্রষ্ট হয়ে তিনি প্রাণে বেঁচে যান। তাকে রক্ষা করতে গেলে এরশাদ ও তার অনুসারীদের চাপাতি ও হকিস্টিকের আঘাতে ছাত্রলীগ নেতা আনিছুর রহমান বাদল, মিরাজুর রহমান রায়হান, ইলিয়াস রুমন ও রনিসহ বেশ কয়েকজন ছাত্রলীগ নেতাকর্মী আহত হয় বলে দাবি করেন তিনি।

অভিযোগ অস্বীকার করে মাসুদ রানা এরশাদ বলেন, তিনি ঘটনার সময় ছিলেন না। মোস্তাক আহমেদ কাজল ও কাজী আশরাফ রাকিব দুইজনই মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক প্রার্থী ছিলেন। রাকিব হতে পারেনি। এ নিয়ে তাদের মধ্যে দ্বন্দ্ব চলছিল। অ্যাডভোকেট মো. ওয়াজউদ্দীনকে বিদায় জানাতে গেলে কাজল-রাকিবের মধ্যে মারামারি হয়।

জিএমপির সদর থানার ওসি মো. রফিকুল ইসলাম জানান, গুলির কোনো ঘটনা ঘটেনি। সিনিয়র জুনিয়র দ্বন্দ্বে হামলার ঘটনা ঘটেছে। এতে মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক মোস্তাক আহমেদ কাজল আহত হয়েছে। এ ঘটনায় কোনো পক্ষ থানায় অভিযোগ করেনি।


সর্বশেষ সংবাদ