আ.লীগের জন্য মোনাজাত করতে বলা ডিসিকে অব্যাহতি দিচ্ছে ইসি

চট্টগ্রাম জেলা প্রশাসক (ডিসি) মমিনুর রহমান
চট্টগ্রাম জেলা প্রশাসক (ডিসি) মমিনুর রহমান  © সংগৃহীত

চট্টগ্রাম জেলা প্রশাসক (ডিসি) মমিনুর রহমানকে রিটার্নিং কর্মকর্তার পদ থেকে অব্যাহতি দিচ্ছে নির্বাচন কমিশন। অন্য রাজনৈতিক দলগুলোকে আওয়ামী লীগের জয়ের জন্য দোয়া মোনাজাত করতে বলায় এই ব্যবস্থা নিচ্ছে ইসি। নির্বাচন কমিশনার বেগম রাশেদা সুলতানা জানিয়েছেন, জেলা পরিষদ নির্বাচনে পক্ষপাতমূলক আচরণ করায় তাকে অব্যাহতি দেওয়ার প্রক্রিয়া চলমান আছে। 

রবিবার (১৮ সেপ্টেম্বর) আগারগাঁওয়ের নির্বাচন ভবনে গণমাধ্যমকে এসব কথা জানান তিনি। এর আগে শনিবার ই-মেইলে সুপ্রিম কোর্টের আইনজীবী মোহাম্মদ মাহবুবুর রহমান খান নির্বাচনী বিধি লঙ্ঘনের অভিযোগে মোহাম্মদ মমিনুর রহমানের বিরুদ্ধে ব্যবস্থা নিতে আইনি নোটিশ পাঠান। তিনি ২৪ ঘণ্টার মধ্যে আইনি ব্যবস্থা নিতে অনুরোধ করেছেন।

আরও পড়ুন: সাত কলেজের অনার্স ৩য় বর্ষের চূড়ান্ত পরীক্ষা শুরু

মোহাম্মদ মাহবুবুর রহমান খান তার নোটিশে বলেন, বক্তব্যে রিটার্নিং কর্মকর্তা একটি রাজনৈতিক দলের পক্ষে ভোট চেয়েছেন এবং অন্যদের ওই রাজনৈতিক দলের জন্য দোয়া করতে অনুরোধ করেছেন। জেলা প্রশাসক ও চট্টগ্রাম জেলা পরিষদ নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা হিসেবে তার নিরপেক্ষ ভূমিকা থাকা উচিত ছিল। অনুষ্ঠিত দোয়া অনুষ্ঠানে একজন প্রতিদ্বন্দ্বী প্রার্থীর জয় কামনা করে নোটিশগ্রহীতার (ডিসি) আগামী ১৭ অক্টোবর অনুষ্ঠিতব্য জেলা পরিষদ নির্বাচনে তার ভূমিকা নিয়ে অন্য প্রার্থীদের মধ্যে সুষ্ঠু নির্বাচন নিয়ে আশঙ্কা ও সন্দেহের সৃষ্টি করেছে।

উল্লেখ্য, গত ১৫ সেপ্টেম্বর বৃহস্পতিবার জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে আয়োজিত এক সভায় চট্টগ্রামের জেলা প্রশাসক (ডিসি) মোহাম্মদ মমিনুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা যাতে আবারও ক্ষমতায় আসেন সে জন্য সবার কাছে দোয়া চান। এ জন্য বিএনপি ও জামায়াতে ইসলামীর দোয়া করা উচিত বলেছেন তিনি। তিনি চট্টগ্রাম জেলা পরিষদে আওয়ামী লীগের মনোনীত চেয়ারম্যান প্রার্থীর জয় চেয়েও মোনাজাত করেন। সভা চলাকালে আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী এ টি এম পেয়ারুল ইসলাম সেখানে উপস্থিত হন।


সর্বশেষ সংবাদ