সপ্তাহে দুদিন বন্ধ থাকবে বিএসএমএমইউ

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়
বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়  © ফাইল ছবি

বিদ্যুৎ ও জ্বালানি সাশ্রয়ের কথা বিবেচনা করে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সকল বিভাগ বা অফিসে সপ্তাহে দুদিন ছুটি ঘোষণা করা হয়েছে। সপ্তাহে প্রতি শুক্রবার ও শনিবার বিশ্ববিদ্যালয়ের সকল বিভাগ বা অফিস এই ছুটির আওতায় থাকবে।

বুধবার (২৪ আগস্ট) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ডা. স্বপন কুমার তপাদার স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। এই আদেশ অবিলম্বে কার্যকর হবে এবং পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত বলবৎ থাকবে।

বিশ্ববিদ্যালয়ে সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এই বিশ্ববিদ্যালয়ের সকল বিভাগ বা অফিসের সাপ্তাহিক ছুটি শুক্রবার ও শনিবার দুদিন নির্ধারণ করা হলো।

আরও পড়ুন: দেড় যুগেও পদোন্নতি পাননি বঙ্গবন্ধু মেডিকেলের ২৫০ চিকিৎসক

তবে বিশ্ববিদ্যালয় হাসপাতালের বহির্বিভাগ, অন্তবিভাগ, বৈকালিক স্পেশালাইজড কনসালটেশন সার্ভিস, ফিভার ক্লিনিক, পিসিআর ল্যাব, জরুরি বিভাগ, এবং সকল ল্যাবরেটরি সার্ভিস পূর্বের সময়সূচি অনুযায়ী বহাল থাকবে।

এতে বলা হয়, বিভাগসমূহ নিজস্ব ব্যবস্থাপনায় রোস্টার প্রণয়ন করে শনিবারে উল্লিখিত সার্ভিসসমূহ পরিচালনার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবেন।

সকল বিভাগের মর্নিং সেশনসমূহ পূর্বের সময়সূচি অনুযায়ী বহাল রাখার পাশাপাশি রোববার থেকে বৃহস্পতিবার দুপুর দুইটা থেকে তিনটা পর্যন্ত অতিরিক্ত লেকচার প্রদানের ব্যবস্থা গ্রহণ করতে হবে। বিভাগের সম্মানিত চেয়ারম্যানবৃন্দ এই ব্যাপারে একটি রোস্টার প্রণয়ন করবেন।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, সার্জারি অনুষদের বিভাগসমূহে রোববার থেকে বৃহস্পতিবার পর্যন্ত অপারেশন কার্যক্রম প্রতিদিন সকাল আটটা থেকে তিনটা পর্যন্ত চলমান থাকবে। তবে প্রয়োজনে বিকালের অপারেশন কার্যক্রম সন্ধ্যা ছয়টা পর্যন্ত পরিচালনা করা যাবে। ওটিতে সংশ্লিষ্ট বিভাগের দুটি ইউনিট একসাথে অপারেশন করতে পারবেন।


সর্বশেষ সংবাদ