বিএসএমএমইউয়ের সকল উপাচার্যের স্মৃতি রক্ষায় ব্যতিক্রমী উদ্যোগ

বিএসএমএমইউ উপাচার্য কার্যালয়ে  উপাচার্যদের নাম, দায়িত্ব পালনের সময়কালসহ ছবি দিয়ে স্থাপিত ফটো গ্যালারি
বিএসএমএমইউ উপাচার্য কার্যালয়ে  উপাচার্যদের নাম, দায়িত্ব পালনের সময়কালসহ ছবি দিয়ে স্থাপিত ফটো গ্যালারি  © সংগৃহীত

রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) সাবেক সব উপাচার্যের (ভিসি) স্মৃতি রক্ষায় ব্যতিক্রমী উদ্যোগ নেওয়া হয়েছে। নবনিযুক্ত উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ তাদের সবার ছবি একইস্থানে ফ্রেমে সংরক্ষণ করার ব্যবস্থা করেছেন।

জানা গেছে, বিশ্ববিদ্যালয়ের শুরু থেকে এ পর্যন্ত যারা উপাচার্য হিসেবে দায়িত্ব পালন করেছেন, তাদের স্মৃতি রক্ষায় উপাচার্য কার্যালয়ে  উপাচার্যদের নাম, দায়িত্ব পালনের সময়কালসহ ছবি দিয়ে ফটো গ্যালারি করা হয়েছে। আজ মঙ্গলবার (১৫ জুন) সাবেক কয়েকজন উপাচার্যের উপস্থিতিতে গ্যালারিটি উন্মোচন করেন ডা. শারফুদ্দিন আহমেদ।

এ সময় সাবেক উপাচার্যরা বর্তমান উপাচার্যকে ধন্যবাদ জানান। পরে  শারফুদ্দিন আহমেদ বলেন, ‘আপনাদের স্মৃতি, সৎ কর্ম ও মহৎ অবদান এই বিশ্ববিদ্যালয়কে সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে অনুপ্রাণিত করবে। আপনাদের অভিজ্ঞতালব্ধ মূল্যবান পরামর্শ এই বিশ্ববিদ্যালয়কে চিকিৎসাসেবা, শিক্ষা ও গবেষণায় বিশ্ব দরবারে তুলে ধরতে গুরুত্বপূর্ণ অবদান রাখবে।

তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে চলমান উন্নয়ন ও অগ্রযাত্রায় তাল মিলিয়ে সর্বাধুনিক চিকিৎসা ব্যবস্থা নিশ্চিত করার ওপর গুরুত্বারোপ করেন। এর মাধ্যমে চিকিৎসাসেবায় বিদেশ নির্ভরতা কমার পাশাপাশি এ দেশের অর্থনীতি আরও বেগবান হবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্যদের মধ্যে অধ্যাপক ডা. মো. নজরুল ইসলাম, অধ্যাপক ডা. কামরুল হাসান খান, অধ্যাপক ডা. প্রাণ গোপাল দত্ত, অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া উপস্থিত ছিলেন।


সর্বশেষ সংবাদ