নেচে-গেয়ে বরণ নিয়ে যা বললেন বিএসএমএমইউর নতুন ভিসি

টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন
টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন  © সংগৃহীত

নেচে-গেয়ে ডাক্তার, কর্মকর্তা ও কর্মচারীদের বরণ করার বিষয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ( বিএসএমএমইউ) নতুন ভিসি অধ্যাপক ডা. দীন মো. নুরুল হক বলেছেন, আমি দায়িত্ব নিতে গিয়েছিলাম, চেয়ারে না বসা পযর্ন্ত আমি ভিসি নই। আমি চেয়ারে বসার সময় সেখানকার সকল স্তরের কর্মকর্তা, কর্মচারীরা স্বাগত জানিয়েছেন। সেদিন বৃহস্পতিবার ছিল, পূর্বাহ্নে হাসপাতালে কার্যক্রম চলেছে। এজন্য আমি অপরাহ্নে গিয়েছিলাম, সবাই স্বতঃফূর্তভাবে আমাকে গ্রহণ করেছে। এখানে মানা করার কিছু নেই, সকলে আমাকে ফুল দিয়ে গ্রহণ করেছে, অভিনন্দন জানিয়েছে এবং আমি অভিভূত হয়েছি।

শুক্রবার (২৯ মার্চ) দুপুরে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। 

অধ্যাপক ডা. দীন মো. নুরুল হক  বলেন, জাতির পিতার নামে প্রতিষ্ঠিত বিশ্ববিদ্যালয়টির প্রতি এ দেশের মানুষের প্রত্যাশা অনেক বেশি। আমি সেই প্রত্যাশা পূরণে কাজ করবো। এখানে চ্যালেঞ্জ রয়েছে, আমি আশা করি এ চ্যালেঞ্জ মোকাবিলা করতে পারবো। এ বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে সুপার স্পেশালাইজড হাসপাতাল হয়েছে। এ হাসপাতালটি চালু হলে বাংলাদেশের মানুষ উন্নত চিকিৎসা পাবে। এ দেশের মানুষকে আর বিদেশে যেতে হবে না।

এর আগে দুপুরে টুঙ্গিপাড়ায় পৌঁছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি সৌধ বেদিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান ভিসি অধ্যাপক ডা. দীন মো. নুরুল হক। পরে বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের শহীদ সদস্যদের রুহের মাগফিরাত কামনা করে ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেন তিনি। এ সময় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ডাক্তার, কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।

এর আগে বৃহস্পতিবার (২৮ মার্চ) দুপুরে অধ্যাপক ডা. দীন মো. নুরুল হক সদ্য বিদায়ী ভিসি অধ্যাপক ডা. শারফুদ্দিন আহমেদের কাছ থেকে আনুষ্ঠানিকভাবে দায়িত্ব বুঝে নেন। এসময় তাকে বরণ করতে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে ব্যান্ড পার্টির তালে নেচে-গেয়ে আনন্দ উদযাপন করেন হাসপাতালের ডাক্তার ও কর্মকর্তা-কর্মচারীরা। এমন দৃশ্যের ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়লে ঘটনার সমালোচনা করেন অনেকেই।


সর্বশেষ সংবাদ