দেশব্যাপী মেডিকো-চ্যাম্প পুরস্কার বিতরণী ও ক্যারিয়ার গাইডলাইন শুরু ২২ সেপ্টেম্বর থেকে

মেডিকো লোগো
মেডিকো লোগো   © সম্পাদিত

দেশব্যাপী মেডিকোর আয়োজনে এইচএসসি ২০২৩ ব্যাচের শিক্ষার্থীদের নিয়ে মেডিকো-চ্যাম্প ২০২৩ পরীক্ষায় পুরস্কার প্রাপ্তদের পুরস্কার বিতরণী অনুষ্ঠান শুরু হবে আগামী ২২ সেপ্টেম্বর হতে। গত ২৩ জুন দেশব্যাপী ৬৩টি ভেন্যুতে অফলাইনে এইচএসসি ২০২৩ ব্যাচের শিক্ষার্থীদের জন্য মেডিকো আয়োজন করেছিলো  প্রতিযোগিতামূলক পরীক্ষা ‘মেডিকো-চ্যাম্প’।

সারা দেশের প্রায় ১০ হাজারেরও বেশি শিক্ষার্থী অংশ নেয় মেডিকো চ্যাম্প-২০২৩ এ। জীববিজ্ঞান, পদার্থবিজ্ঞান ও রসায়ন বিষয় নিয়ে মেধা যাচাইমূলক এই পরীক্ষায় ছিল সর্বমোট ১০ লক্ষ টাকার শিক্ষাবৃত্তি ও অন্যান্য আকর্ষণীয় পুরস্কার।

আরও পড়ুন: শিক্ষক, ল্যাব ও রাসায়নিক সংকট নিয়ে চলছে ফার্মেসি শিক্ষা

এছাড়াও অঞ্চল ভিত্তিক সেরা ১০০ জনের জন্য ছিল ক্রেস্ট, টি শার্ট ও মেডিকেল ও ডেন্টাল প্রশ্নব্যাংক।  অঞ্চল ভিত্তিক এ পুরস্কার প্রদান অনুষ্ঠান হবে ১৯টি আলাদা ভেন্যুতে। ভেন্যু ভিত্তিক তারিখ মেসেজের মাধ্যমে জানিয়ে দেয়া হবে। 

এছাড়াও উক্ত প্রোগ্রামে একই দিনে ক্যারিয়ার গাইডলাইন ও  ওরিয়েন্টেশন অনুষ্ঠিত হবে। উক্ত অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে থাকবেন মেডিকোর সিনিয়র শিক্ষকবৃন্দ। শুরু থেকে কীভাবে ভর্তি পরীক্ষার প্রস্তুতি নিতে হবে সে বিষয়ে সম্মানিত শিক্ষকবৃন্দেরা  দীর্ঘ  অভিজ্ঞতার আলোকে  দিকনির্দেশনামূলক বক্তব্য রাখবেন।


সর্বশেষ সংবাদ