মেডিকেলে ক্লাস শুরুর দিনক্ষণ নিয়ে যা জানা গেল

ক্লাসে শিক্ষার্থীরা
ক্লাসে শিক্ষার্থীরা  © ফাইল ফটো

মেডিকেলের ২০২২-২৩ শিক্ষাবর্ষে ক্লাস শুরুর বিষয়ে প্রাথমিকভাবে সিদ্ধান্ত নিয়েছে স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তর। আগামী ২৩ জুলাই থেকে এমবিবিএস প্রথম বর্ষের ক্লাস শুরু হতে পারে।

এর আগে ১০ জুলাই থেকে এমবিবিএস প্রথম বর্ষের ক্লাস শুরুর কথা জানিয়েছিল স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তর। তবে ভর্তি কার্যক্রম শেষ করতে না পারায় বিজ্ঞপ্তি দিয়ে ক্লাস শুরুর তারিখ পেছানোর কথা জানানো হয়। নতুন করে ক্লাস শুরুর বিষয়ে প্রাথমিকেভাবে ২৩ জুলাই ধার্য করা হয়েছে।

এ প্রসঙ্গে জানতে চাইলে স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের সহকারী পরিচালক (বেসরকারি মেডিকেল কলেজ) ডা. উপল সীজার বলেন, এমবিবিএস প্রথম বর্ষের ক্লাস শুরুর বিষয়ে মন্ত্রণালয়ের সাথে একটি সভা হয়েছে। ওই সভায় আগামী ২৩ জুলাই থেকে ক্লাস শুরুর বিষয়ে প্রাথমিকভাবে আলোচনা হয়েছে। চূড়ান্ত নির্দেশনার পর এ বিষয়ে বিস্তারিত বলা যাবে।

জানতে চাইলে স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের অতিরিক্ত সচিব (চিকিৎসা শিক্ষা অনুবিভাগ) মো. সাইফুল ইসলাম জানান, এমবিবিএস প্রথম বর্ষের ক্লাস শুরুর বিষয়ে আমরা প্রাথমিকভাবে কিছু নির্দেশনা দিয়েছি। শিগগিরই এ বিষয়ে অধিদপ্তর থেকে বিজ্ঞপ্তি আকারে জানিয়ে দেওয়া হবে।

তথ্যমতে, চলতি বছরের ১০ মার্চ ২০২২-২৩ শিক্ষাবর্ষের মেডিকেল ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরীক্ষার একদিন পর ১২ মার্চ ফল প্রকাশ করা হয়। এতে পাস করেছে ৪৯ হাজার ১৯৪ জন। পাসের হার ৩৩ দশমিক ৩৪ শতাংশ। পাসকৃতদের মধ্যে ছেলের সংখ্যা ২০ হাজার ৮১৩ জন এবং মেয়ের সংখ্যা ২৮ হাজার ৩৮১ জন।


সর্বশেষ সংবাদ