নন-রেসিডেন্সি কোর্সে ভর্তিযোগ্যদের তালিকা প্রকাশ বিএসএমইউ’র

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়
বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়  © ফাইল ছবি

রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) ও অধিভুক্ত মেডিকেল কলেজ/ইনস্টিটিউটসমূহে ভর্তির জন্য নির্বাচিত মোট ১ হাজার ১৬৬ জন প্রার্থীর তালিকা প্রকাশ করা হয়েছে। রোববার (১১ জুন) বিএসএমএমইউয়ের উপ-রেজিস্ট্রার জি এম সাদিক হাসান স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

জুলাই-২০২৩ শিক্ষাবর্ষে এমফিল, এমপিএইচ, এমমেড এবং ডিপ্লোমা কোর্সে ভর্তির জন্য সরকারি, বিএসএমএমইউ (সরকারি কোটায় নির্বাচিত) ও বেসরকারি কোটার জন্য এ তালিকা প্রকাশ করা হয়েচে।

বেসরকারি প্রার্থীদের ক্ষেত্রে স্ব-স্ব প্রতিষ্ঠানে ১৫ থেকে ২২ জুন পর্যন্ত ভর্তি চলবে। সরকারি এবং বিএসএমএমইউ প্রার্থীদের ক্ষেত্রে ১৫ জুন থেকে ছুটির আদেশ বা প্রেষণাদেশ প্রাপ্তি সাপেক্ষে ভর্তির কার্যক্রম চলবে। ভর্তির ক্ষেত্রে কোর্স ফি, টিউশন ফি এবং রেজিস্ট্রেশন ফি সংক্রান্ত তথ্যাদি সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের ভর্তি শাখায় জানা যাবে।

বিজ্ঞপ্তিতে মূল মাইগ্রেশন সনদসহ নিম্ন বর্ণিত কাগজপত্র ও পাসপোর্ট সাইজের ছবি দুই সেট করে সব প্রার্থীকে ভর্তির সময় জমা দিতে বলা হয়েছে। ভর্তির সময় নির্বাচিত তালিকায় প্রার্থীর নাম সম্বলিত অংশ www.bsmmu.edu.bd ওয়েবসাইট থেকে প্রার্থীর নাম সম্বলিত সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের ফলাফলের তালিকা সংগ্রহ করে জমা দিতে হবে।

আরো পড়ুন: টিউশন ফি ছাড়াই ৫ দেশে পড়ার সুযোগ বাংলাদেশি শিক্ষার্থীদের

পাশাপাশি ভর্তি পরীক্ষার প্রবেশপত্রের অনুলিপি, দুই কপি পাসপোর্ট সাইজের ছবি, শিক্ষাগত যোগ্যতার সব মূল সনদের অনুলিপি, বিএমডিসি বা বিএনসি কর্তৃক প্রদত্ত হালনাগাদ রেজিস্ট্রেশন সনদের অনুলিপি, জাতীয় পরিচয়পত্রের অনুলিপি, মূল মাইগ্রেশন সনদের অনুলিপি, মূল মাইগ্রেশন সনদ (প্রতিষ্ঠান কর্তৃক বিশ্ববিদ্যালয়ে প্রেরণের জন্য, মূল মাইগ্রেশন সনদের স্ক্যান কপি (স্ব-স্ব প্রতিষ্ঠানে সংরক্ষণ করার জন্য) দিতে হবে।

জুলাই-২৩ সেশনে ভর্তিকৃত প্রার্থীদের আগামী ১ সেপ্টেম্বর থেকে ৩১ ডিসেম্বরের মধ্যে অনলাইনে ই-রেজিস্ট্রেশন করতে হবে। এর নিয়মাবলী বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে নির্দিষ্ট লিংকে পাওয়া যাবে। এমফিল, এমপিএইচ, এমমেড ও ডিপ্লোমা কোর্সের শিক্ষা কার্যক্রম আগামী ১ জুলাই থেকে শুরু হবে। প্রার্থীদের ভর্তির জন্য স্ব-স্ব শিক্ষাপ্রতিষ্ঠানে যোগাযোগ করতে বলা হয়েছে।


সর্বশেষ সংবাদ