সব মাদ্রাসায় বঙ্গবন্ধু সৃজনশীল মেধা অন্বেষণ প্রতিযোগিতা, শুরু ১৮ মার্চ

মাদ্রাসা শিক্ষা অধিদপ্তর
মাদ্রাসা শিক্ষা অধিদপ্তর  © সংগৃহীত

দেশের সব মাদ্রাসায় বঙ্গবন্ধু সৃজনশীল মেধা অন্বেষণ প্রতিযোগিতা আয়োজনের নির্দেশ দিয়েছে মাদ্রাসা শিক্ষা অধিদপ্তর। ১৮ মার্চ থেকে শুরু হয়ে আগামী ৩০ এপ্রিল জাতীয় পর্যায়ের প্রতিযোগিতার মধ্য দিয়ে শেষ হবে। প্রতিযোগিতার সূচিও প্রকাশ করা হয়েছে।

শিক্ষাপ্রতিষ্ঠান পর্যায়ে প্রতিযোগিতার মধ্য দিয়ে শুরু হবে এ প্রতিযোগিতা। ১৯ মার্চ পর্যন্ত প্রতিষ্ঠান পর্যায়ের প্রতিযোগিতা চলবে। উপজেলা, জেলা ও বিভাগীয় পর্যায়ের প্রতিযোগিতা শেষে ৩০ এপ্রিল জাতীয় পর্যায়ের ইভেন্টের মাধ্যমে এ প্রতিযোগিতা শেষ হবে।

সূচি অনুযায়ী, ১৮ ও ১৯ মার্চ পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠান পর্যায়ের প্রতিযোগিতা চলবে। এরপর ২৪ মার্চ উপজেলা পর্যায়, ঢাকা মহানগরীসহ ২৫টি থানা পর্যায়ের প্রতিযোগিতা; ২৭ মার্চ ঢাকা মহানগরী পর্যায়ের এবং ২৮ মার্চ অনুষ্ঠিত হবে জেলা পর্যায়ের প্রতিযোগিতা।

 ২১ এপ্রিল বিভাগীয় পর্যায়ের প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। বিভাগীয় পর্যায়ের প্রতিযোগিতায় বিজয়ীদের নিয়ে ৩০ এপ্রিল জাতীয় পর্যায়ের প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। তবে যেসব শিক্ষাপ্রতিষ্ঠানে এসএসসি পরীক্ষা চলছে, সেসব শিক্ষাপ্রতিষ্ঠান এ প্রতিযোগিতার ভেন্যু হিসেবে ব্যবহার করা যাবে না।


সর্বশেষ সংবাদ