তা’মীরুল মিল্লাত মাদ্রাসায় ‘আঞ্চলিক বিতর্ক’ প্রতিযোগিতা

প্রতিযোগিতায় বিতার্কিকরা
প্রতিযোগিতায় বিতার্কিকরা  © টিডিসি ফটো

টঙ্গী তা’মীরুল মিল্লাত কামিল মাদরাসার শিক্ষার্থীদের সাংস্কৃতিক সংগঠন তা'মীরুল মিল্লাত ডিবেটিং ক্লাবের আয়োজনে টানা ৩ দিনব্যাপী আঞ্চলিক বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। বুধবার (১৯ জুলাই) বেলা সাড়ে ১১টায় মাদ্রাসার অডিটোরিয়াম হলরুমে এক উৎসবমুখর আয়োজনের মাধ্যমে এর ফাইনাল অধিবেশন সম্পন্ন হয়। 

আঞ্চলিক বিতর্ক প্রতিযোগিতায় অংশগ্রহণ করে —ঢাকা, চট্টগ্রাম, খুলনা, সিলেট, বরিশাল, নোয়াখালী। বিতর্কে অংশগ্রহণকৃত ৬টি অঞ্চলকেই সেরা অঞ্চল হিসেবে ঘোষণা করা হয় এবং প্রত্যেক বিতার্কিককে ক্রেস্ট ও সার্টিফিকেট প্রদান করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তা'মীরুল মিল্লাত কামিল মাদরাসা টঙ্গীর অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) মাওলানা মো: মিজানুর রহমান। বিশেষ অতিথি হিসেবে মাদ্রাসার সিনিয়র প্রভাষক (আরবি) ড. সালমান ফারসি, কেন্দ্রীয় ছাত্রসংসদের ভাইস প্রেসিডেন্ট (ভিপি) সাইফুল ইসলাম, জেনারেল সেক্রেটারি (জিএস) আব্দুল্লাহ আল মিনহাজ, ডিবেট ক্লাবের উপদেষ্টা মুর্তজা হাসান ফুয়াদ, ক্লাবের সভাপতি সাইয়েদুজ্জামান নূর আলভী, সেক্রেটারি আব্দুল্লাহ আল মাহদী এবং বিচারক হিসেবে ডিবেটিং ক্লাবের সাবেক সভাপতি মুহা. মুজাহিদ রাফি ও শেখ মুহা. তাওহীদসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে উপস্থিত প্রধান অতিথি বলেন, বিতর্ক হচ্ছে একটি শিল্প। যা মানুষ বহুকাল ধরেই শিল্প-সংস্কৃতির ধারকবাহক হিসেবে চর্চা করে আসছে। এই শিল্প চর্চার মাধ্যমে শিক্ষার্থীদের সৃজনশীলতা বৃদ্ধি পায় এবং শিক্ষার্থীরা নতুন নতুন বিষয়বস্তু চিন্তার মাধ্যমে উদ্ভাবন করতে সক্ষম হয়।


সর্বশেষ সংবাদ