কলেজছাত্রীকে উত্যক্ত করে তিন মাসের জন্য শ্রীঘরে অটোচালক

দণ্ডপ্রাপ্ত অটোচালক হিরু খান
দণ্ডপ্রাপ্ত অটোচালক হিরু খান  © প্রতীকী ছবি

মাদারীপুরের শিবচরে কলেজছাত্রী দুই যাত্রীকে উত্যক্ত করার দায়ে এক অটোচালককে তিন মাসের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। শুক্রবার (১৯ নভেম্বর) রাতে উপজেলার উত্তর বহেরাতলা ইউনিয়নে এ ঘটনা ঘটে। 

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও শিবচর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এম রকিবুল হাসান এ আদেশ দেন। দণ্ডপ্রাপ্ত হিরু খান (২৯) উপজেলার পাঁচ্চর ইউনিয়নের বড় বাহাদুরপুর গ্রামের বাসিন্দা। 

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, শুক্রবার সন্ধ্যায় কলেজ পড়ুয়া দুই বান্ধবী পাঁচ্চর যাওয়ার উদ্দেশ্যে একাত্তর সড়ক থেকে একটি অটোতে উঠে। এ সময় অটোতে অন্য কোন যাত্রী ছিল না। এই সুযোগে অটোচালক হিরু খান ওই দুই কলেজছাত্রীকে দেখিয়ে বিভিন্ন অশ্লীল অঙ্গভঙ্গী করতে থাকে। একপর্যায়ে তাদেরকে উদ্দেশ্য করে বিভিন্ন অশ্লীল মন্তব্যও করে।

অটোটি পাঁচ্চর স্ট্যান্ডে আসার পর ছাত্রীরা নামতে চাইলেও চালক হিরু তাদেরকে না নামিয়ে দ্রুত গতিতে কাঁঠালবাড়ি ঘাটের দিকে যেতে থাকে। এ সময় বিপদ বুঝতে পেরে মেয়ে দুজন পেছন থেকে চালকের কলার চেপে ধরে চিৎকার শুরু করে। তাদের চিৎকারে স্থানীয় কয়েকজন যুবক পাঁচ্চর পেট্রোল পাম্প সংলগ্ন এলাকায় অটোটি আটকায়। পরে তারা ৯৯৯ এ ফোন দিলে শিবচর থানা পুলিশের একটি দল ঘটনাস্থলে পৌঁছে অটো চালক হিরু খানকে আটক করে।

অভিযোগ পেয়ে ভ্রাম্যমাণ আদালত ইভটিজিংয়ের অপরাধে অটোচালক হিরু খানকে তিন মাসের কারাদণ্ড দেয়।

আরও পড়ুন: ঢাবি ছাত্রীকে ইভটিজিং করায় রিক্সা চালককে পুলিশে সোপর্দ

ভুক্তভোগী ওই দুই কলেজছাত্রী জানান, একাত্তর সড়ক থেকে অটো ছাড়ার পর ইচ্ছে করে পথে আর কোন যাত্রী  তোলেনি অটোচালক। খানকান্দি এলাকা পার হওয়ার পরই সে বিভিন্ন খারাপ অঙ্গভঙ্গী শুরু করে। একপর্যায়ে বাজে মন্তব্যও করে। আমরা ভয়ে অটোতে বসে কিছু বলিনি। ভেবেছিলাম পাঁচ্চর নেমে এর প্রতিবাদ করবো। কিন্তু সে আমাদের পাঁচ্চর না নামিয়ে যখন কাঁঠালবাড়ি ঘাটের দিকে যাচ্ছিল তখন আমরা চিৎকার দিলে স্থানীয়রা এসে অটো আটকায়। পরে পুলিশ আসে। 

শিবচর থানার উপ-পরিদর্শক (এসআই) সিদ্ধার্থ ব্রত কুন্ডু জানান, স্থানীয়দের মাধ্যমে জাতীয় জরুরি সেবার হটলাইন নম্বর ৯৯৯- এ কল পেয়ে তারা ঘটনাস্থলে পৌঁছে বখাটে অটোচালককে আটক করেন। পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তাকে সাজা দেয়া হয়। 


সর্বশেষ সংবাদ