ঢাকা কলেজের বার্ষিক কর্মসম্পাদন চুক্তি সই

বার্ষিক কর্মসম্পাদন চুক্তি (এপিএ) সই
বার্ষিক কর্মসম্পাদন চুক্তি (এপিএ) সই  © ফাইল ছবি

ঢাকা কলেজে অধ্যক্ষ এবং বিভাগীয় প্রধানদের মধ্যে প্রাতিষ্ঠানিক পর্যায়ে বার্ষিক কর্মসম্পাদন চুক্তি (এপিএ) সই হয়েছে। সোমবার (৮ নভেম্বর) দুপুর ১২টায় কলেজের শহীদ আ ন ম নজিব উদ্দিন খান খুররম অডিটোরিয়ামে এ চুক্তি সই অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে ঢাকা কলেজের বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান ও তাদের প্রতিনিধিদের উপস্থিতে চুক্তি সই হয়। কলেজের পক্ষে অধ্যক্ষ অধ্যাপক আই কে সেলিম উল্লাহ খোন্দকার এবং বিভাগের পক্ষ থেকে চেয়ারম্যানরা এ চুক্তিতে সই করেন। চুক্তি স্বাক্ষরের ফলে এখন থেকে কলেজের অধ্যক্ষ প্রতিটি বিভাগের বার্ষিক কর্মপরিকল্পনা সম্পর্কে আগে থেকেই অবহিত থাকবেন।

কলেজের এপিএ কমিটির আহ্বায়ক অধ্যাপক হেলেনা বেগমের সভাপতিত্বে চুক্তি সই অনুষ্ঠানে ঢাকা কলেজ শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক ড. মো. আব্দুল কু্দ্দুস সিকদার বলেন, এ চুক্তির ফলে বিভাগগুলোর সংগঠিত কাজ বাস্তবায়ন করা সহজ হবে। বিভাগগুলো চুক্তি অনুযায়ী কাজ করবে। অধ্যক্ষ জানতে পারবে বছরব্যাপী কোন বিভাগ কি কি কাজ করছে। এতে শিক্ষার মানোন্নয়নেও সহজ হবে।

উপাধ্যক্ষ অধ্যাপক এ টি এম মইনুল হোসেন বলেন, একটি প্রতিষ্ঠানে গতিশীলতা আনতে অবশ্যই একটি সুন্দর কর্মপরিকল্পনা প্রয়োজন এবং সে অনুযায়ী সামনে অগ্রসর হতে হবে। ঢাকা কলেজে এপিএ নতুন বিষয় হলেও আশা করি সবার প্রচেষ্টায় এটি আলোর মুখ দেখবে।

চুক্তি সম্পাদন শেষে প্রধান অতিথির বক্তব্য অধ্যক্ষ অধ্যাপক আই কে সেলিম উল্লাহ খোন্দকার বলেন, প্রতিটি ইস্যুতে ঢাকা কলেজে অসংখ্য সভা সেমিনার হলেও দেখা যায় বার্ষিক প্রতিবেদনে আমাদের অবস্থান তেমন শক্ত হয় না। এ চুক্তি সই হওয়ার মাধ্যমে সংশ্লিষ্ট বিভাগীয় প্রধানরা তাদের কর্মপরিকল্পনা অনুযায়ী কাজ করতে পারবেন। আগামীতেও এটি অব্যাহত থাকবে।


সর্বশেষ সংবাদ