ধানমন্ডিতে সংঘর্ষে ঢাকা রেসিডেন্সিয়াল মডেল শিক্ষার্থীর মৃত্যু

মায়ের সঙ্গে ফায়াজ
মায়ের সঙ্গে ফায়াজ  © সংগৃহীত

কোটা আন্দোলনকারীদের সঙ্গে সরকার সমর্থক ও পুলিশের দফায় দফায় সংঘর্ষে যুদ্ধাবস্থার রূপ নিয়েছে ধানমন্ডির পুরনো ২৭ নম্বর সড়ক এলাকা। আজ বৃহস্পতিবার (১৮ জুলাই) বেলা ১১টার পর থেকেই ধানমন্ডির রাপা প্লাজার পাশের মোড় থেকে শুরু হয় সংঘর্ষ, পড়ে তা ছড়িয়ে পড়ে আরও বিস্তৃত এলাকায়। 

এদিন সংঘর্ষে ঢাকা রেসিডেন্সিয়াল মডেল কলেজের এক শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। বর্তমানে তার লাশ লালমাটিয়া সিটি হাসপাতালে রাখা হয়েছে। নিহত ওই শিক্ষার্থীর নাম মো. ফারহানুল ইসলাম ইসলাম ভূঁইয়া (ফারহান ফায়াজ)। তার বয়স ১৮ বছর। তিনি উচ্চ মাধ্যমিকের শিক্ষার্থী ছিলেন এবং ২০২৫ ব্যাচের শিক্ষার্থীদের সাথে পরীক্ষায় অংশ্রগ্রহণের কথা ছিল।

আরও পড়ুন: আপডেট: আজ কোটা আন্দোলনে সারাদেশে নিহত ৯

কলেজের এক কর্মকর্তা বিষয়টি দ্যা ডেইলি ক্যাম্পাসকে নিশ্চিত করে বলেন, ওই হাসপাতালে আহত আরও কয়েকজন আইসিইউতে রয়েছেন।

সন্তানের মৃত্যুর খবর জানিয়ে ফেসবুকে এক পোস্টে ফায়াজের মা নাজিয়া খান জানিয়েছেন, ‘‘তারা আমার শিশুকে হত্যা করেছে। এমনকি তার বয়স ১৮ বছরও ছিল না। আমি ফারহান ফাইয়াজ এর হত্যার বিচার চাই।’’

এর আগে বৃহস্পতিবার সকালে থেকেই রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে আন্দোলনকারীদের সাথে সংঘর্ষে জড়ায় পুলিশ-আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য এবং সরকার সমর্থক  রাজনৈতিক ও দলীয় সদস্যরা। এরপর বিভিন্ন স্থানে দফায় দফায় সংঘর্ষের ঘটনা ঘটে। এতে সারাদেশে নিহতের পাশাপাশি কয়েক শতাধিক আন্দোলনকারী।

 

সর্বশেষ সংবাদ