নটর ডেম কলেজে সদ্য ভর্তি হওয়া শিক্ষার্থীদের জন্য ক্যারিয়ার ওয়েবিনার

ডেমিয়ান ড্রিমার্স
ডেমিয়ান ড্রিমার্স  © ফাইল ছবি

রাজধানীর নটর ডেম কলেজে সদ্য চান্স প্রাপ্ত শিক্ষার্থীদের নিয়ে কলেজ ও ক্যারিয়ার সংক্রান্ত আলোচনা এবং দিক নির্দেশনাসহ বিভিন্ন বিষয়ে শিক্ষার্থীদের করণীয় সম্পর্কে ধারণা দিতে ‘ডেমিয়ান ড্রিমার্স’ টানা ৬ষ্ঠ বারের মতো আয়োজন করতে যাচ্ছে ক্যারিয়ার বিষয়ক ওয়েবিনার। আগামী মঙ্গলবার (০৩ অক্টোবর) এ ওয়েবিনার অনুষ্ঠিত হবে বলে জানানো হয়েছে আয়োজকদের পক্ষ থেকে।

ওয়েবিনারে দেশে ও বিদেশে উচ্চ শিক্ষা গ্রহণে নানা প্রতিবন্ধকতা ও তা থেকে উত্তরণে দিকনির্দেশনা দেওয়া হবে শিক্ষার্থীদের। নটর ডেম কলেজ ঢাকার সাবেক ও বর্তমান শিক্ষার্থীদের এ আয়োজনে অতিথি হিসেবে থাকবেন সাবেক নটরডেমিয়ানরা। অনলাইন মাধ্যমের এ আয়োজনে অংশগ্রহণ করতে শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন করতে হবে আগামী ২ অক্টোবর রাত ১২টার মধ্যে।

‘‘শিক্ষার্থীদের যাবতীয় ক্যারিয়ার কেন্দ্রিক জিজ্ঞাসা ও প্রশ্নের উত্তর নিয়ে আয়োজনে উপস্থিত থাকবেন বুয়েট, ঢাকা মেডিকেল, ঢাকা বিশ্ববিদ্যালয়সহ দেশ এবং বিদেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত ও শিক্ষক হিসেবে কর্মরত সাবেক নটরডেমিয়ানরা।’’

নটর ডেম কলেজের শিক্ষার্থীদের নিয়ে কাজ করা সংগঠন ডেমিয়ান ড্রিমার্সের পক্ষ থেকে জানানো হয়েছে, কলেজে সদ্য ভর্তি হওয়া শিক্ষার্থীদের কলেজের পরীক্ষা পদ্ধতি, সহশিক্ষা কার্যক্রম, উচ্চমাধ্যমিকের পর বিশ্ববিদ্যালয় ভর্তি, উচ্চশিক্ষার্থে দেশের বাইরে গমন সহ যাবতীয় ক্যারিয়ার বিষয়ে বিস্তারিত ধারণা প্রধান করবেন অতিথিরা। 

ক্যারিয়ার কেন্দ্রিক আড্ডার পাশাপাশি ডেমিয়ান ড্রিমার্সের আয়োজনের মাধ্যমে বর্তমান ও সাবেক নটরডেমিয়ানদের মাঝে সেতুবন্ধন গড়ে দেওয়ার চেষ্টা করা হবে। ফলে নবীন শিক্ষার্থীরা তাদের অগ্রজদের থেকে সরাসরি বিভিন্ন পরামর্শ ও সহযোগিতা পাওয়ার সুযোগ পাবে—বলছেন আয়োজকরা।


সর্বশেষ সংবাদ