নতুন শিক্ষাক্রমে প্রযুক্তিকে অধিক গুরুত্ব দেওয়া হয়েছে: দীপু মনি

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি
শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি  © সংগৃহীত

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, নতুন শিক্ষাক্রমে বিজ্ঞান ও প্রযুক্তিকে অধিক গুরুত্ব দেয়া হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার এগিয়ে যাওয়া ডিজিটাল বাংলাদেশে  শিক্ষার্থীকে অবশ্যই প্রযুক্তিতে এগিয়ে যেতে হবে। তারুণ্যের অন্যতম শক্তিই হচ্ছে প্রযুক্তি। তবে প্রযুক্তির প্রসারের ক্ষেত্রে যেন গ্রাম ও শহরের মধ্যে কোন বৈষম্য না থাকে, সেদিকে দৃষ্টি দিতে হবে।

রোববার সকালে চাঁদপুর স্টেডিয়ামে আয়োজিত দু' দিনব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলার আয়োজন করে জেলা প্রশাসন। সেখানে প্রধান অতিথি হিসাবে ভার্চুয়ালি যুক্ত হয়ে তিনি এসব কথা বলেন।

আরও পড়ুন: পুলিশের চোখে ‘স্প্রে’ করে দুই জঙ্গিকে আদালত থেকে ছিনতাই

শিক্ষামন্ত্রী জানান, আমরা যেন প্রযুক্তি ব্যবহার করতে গিয়ে ডিভাইসের পণ্য না হয়ে যাই সেদিকটায় খেয়াল রেখে এর খারাপ দিক পরিহার করতে হবে।  এ ব্যাপারে বিশেষ করে শিক্ষার্থীদের সচেতন ও সতর্ক করতে হবে। আমাদেরও একই খেয়াল থাকতে হবে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক কামরুল হাসান। এতে বিশেষ অতিথি হিসেবে ছিলেন পুলিশ সুপার মিলন মাহমুদ, জেলা আওয়ামী লীগ সভাপতি নাছির উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল, চাঁদপুর পৌরসভা মেয়র জিল্লুর রহমান জুয়েল, জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার এম এ ওয়াদুদ, চাঁদপুর সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর অসিত বরণ দাশ, পুরান বাজার কলেজ অধ্যক্ষ রতন কুমার মজুমদার। পরে মেলা উপলক্ষে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা হয়।


x

সর্বশেষ সংবাদ