‘আমাদের শিক্ষামন্ত্রী খুবই আন্তরিক’

শিক্ষামন্ত্রীর সঙ্গে তামান্নার  সাক্ষাৎ
শিক্ষামন্ত্রীর সঙ্গে তামান্নার সাক্ষাৎ  © সংগৃহীত

যশোরের ঝিকরগাছার অদম্য সেই মেধাবী তামান্না নূরার সঙ্গে দেখা করেছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। বুধবার যশোর সরকারি মাইকেল মধুসূদন (এমএম) কলেজ পরিদর্শন শেষে তিনি তামান্নার সঙ্গে দেখা করেন। এ সময় শিক্ষামন্ত্রী পড়াশোনার বিষয়ে তামান্নাকে দিকনির্দেশনা দেন। একইসঙ্গে তামান্নার সঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনাও আছেন বলে জানান তিনি।

এর আগে বাম পা দিয়ে লিখে সব বাধা অতিক্রম করে এইচএসসি পর্যন্ত সাফল্য অর্জন করায় চলতি বছরের ১৫ ফেব্রুয়ারি তামান্নাকে শুভেচ্ছা ও অভিনন্দন জানাতে ফোন করেছিলেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। ফোনে তার সঙ্গে দেখা করার ইচ্ছা ব্যক্ত করেছিলেন তিনি।

তামান্না নূরা বলেন, আমাদের শিক্ষামন্ত্রী খুবই আন্তরিক। আমি ভালো ফল করার পরে তিনি খুশি হয়ে আমাকে ফোন করেছিলেন। তখন তিনি বিভিন্ন দিকদির্দেশনা দিয়েছিলেন। আমাকে সাহস জুগিয়ে ছিলেন। ওই সময়ে তিনি আমার সঙ্গে দেখা করতে ইচ্ছা পোষণ করেছিলেন। গতকাল বুধবার আমার সঙ্গে দেখা করেছেন।

আরও পড়ুন: গুচ্ছের ভর্তি পরীক্ষায় অংশ নিলেন তামান্না

তামান্নার বাবা রওশন আলী বলেন, তামান্না যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে পড়ার ইচ্ছা তার। গুচ্ছভুক্ত ২২ বিশ্ববিদ্যালয়ের ২০২১-২২ শিক্ষাবর্ষের ‘ক’ ইউনিটে উত্তীর্ণ হয়েছে সে। গুচ্ছের ‘ক’ ইউনিটে তামান্নার মার্কস এসেছে ৪৮.২৫। যবিপ্রবি মাইক্রোবাইলজি পড়ার ইচ্ছা তামান্নার।

এ সময় তামান্নার সঙ্গে দেখা করেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মশিউর রহমান, যশোর শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর ড. আহসান হাবীব, সরকারি মাইকেল মধুসূদন কলেজের অধ্যক্ষ প্রফেসর মর্জিনা আক্তার প্রমুখ। এ সময় তামান্না শিক্ষামন্ত্রীকে ফুলের শুভেচ্ছা জানান।


সর্বশেষ সংবাদ