করোনায় আক্রান্ত জো বাইডেন

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন
যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন  © ফাইল ফটো

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন করোনা আক্রান্ত হয়েছেন। বৃহস্পতিবার করোনা পরীক্ষায় পজিটিভ ফল এসেছে তার। তবে রোগের উপসর্গ মৃদু বলে জানিয়েছে হোয়াইট হাউজ। 

বিবিসি জানায়, ৭৯ বছর বয়সী এই প্রেসিডেন্ট পুরো ডোজ কোভিড টিকা নিয়েছেন এবং দুইবার বুস্টার ডোজও নিয়েছেন। তিনি হোয়াইট হাউজে আইসোলেশনে থেকে সব দায়িত্ব পালন করবেন বলে জানানো হয়েছে এক বিবৃতিতে।

কর্মকর্তারা জানিয়েছেন, প্রেসিডেন্ট জো বাইডেন এন্টিভাইরাল ওষুধ পাক্সলোভিড সেবন করছেন। তিনি টেলিফোন এবং জুমের মাধ্যমে বৈঠকে অংশ নেবেন।

পাক্সলোভিড সেবনের ফলে প্রেসিডেন্টকে হাসপাতালে ভর্তি করার ঝুঁকি কমতে পারে বলে এক বিবৃতিতে জানিয়েছেন তার প্রেস সেক্রেটারি। বাইডেন বৃহস্পতিবার কার কার সংস্পর্শে এসেছিলেন এবং কোনও আইনপ্রণেতা বুধবার প্রেসিডেন্টের সঙ্গে কোথাও ভ্রমণে গিয়েছিলেন কিনা মেডিকেল ইউনিট সে ব্যাপারে তথ্য দেবে, বলছে হোয়াইট হাউজ।

ফার্স্ট লেডি জিল বাইডেনের কার্যালয় বৃহস্পতিবার জানিয়েছে, প্রেসিডেন্ট আক্রান্ত হলেও তার স্ত্রী জিল বাইডেনের কোভিড পরীক্ষার ফল ‘নেগেটিভ’ এসেছে।

গত বুধবার জো বাইডেন মেসাচুসেটসে জলবায়ু পরিবর্তন নিয়ে লড়াইয়ের নীতি ঘোষণা করতে একটি অনুষ্ঠানে অংশ নিয়েছিলেন। সেখানে বেশ কয়েকজন আইনপ্রণেতা এবং প্রশাসনিক কর্মকর্তা উপস্থিত ছিলেন। তাদের কেউ প্রেসিডেন্ট বাইডেনের ঘনিষ্ঠ সংস্পর্শে এসেছিলেন কিনা তা স্পষ্ট জানা যায়নি।


সর্বশেষ সংবাদ