বেড়েই চলেছে করোনা শনাক্ত, মৃত্যু ৩

বেড়েই চলেছে করোনা শনাক্ত, মৃত্যু ৩
বেড়েই চলেছে করোনা শনাক্ত, মৃত্যু ৩  © ফাইল ছবি

দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও ৩ জনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত দেশে ২৮ হাজার ৯০ জনের মৃত্যু হয়। বুধবার (৫ জানুয়ারি) স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এ সময়ে নতুন করে শনাক্ত হয়েছেন ৮৯২ জন। সে হিসাবে দেশে করোনা শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৫ লাখ ৮৮ হাজার ৮০৭ জনে।

আরও পড়ুন: ওমিক্রন ঠেকাতে ১৫ নির্দেশনা স্বাস্থ্য অধিদপ্তরের

গত ২৪ ঘণ্টায় ২১ হাজার ৩০২ জনের নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় ২১ হাজার ২৫১টি নমুনা। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ৪ দশমিক ২০ শতাংশ। মোট শনাক্তের হার ১৩ দশমিক ৭১ শতাংশ।

এর আগে, গতকাল মঙ্গলবার করোনায় ৬ জনের মৃত্যু হয়েছিল এবং ৭৭৫ জন শনাক্ত হয়েছিলেন। সোমবার করোনায় মৃত্যুর সংখ্যা ছিল চার। এদিন নতুন রোগী শনাক্ত হয়েছেন ৬৭৪ জন।

আরও পড়ুন: দ্রুত ছড়ালেও ওমিক্রন ভয়ংকর নয়: ড. বিজন শীল

স্বাস্থ্য অধিদপ্তর বিজ্ঞপ্তিতে জানিয়েছে,  ২৪ ঘণ্টায় সারাদেশের সরকারি-বেসরকারি ল্যাবরেটরিতে ২১ হাজার ৩০২ জনের নমুনা সংগ্রহ এবং ২১ হাজার ২৫১টি নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ৪ দশমিক ২০ শতাংশ।

করোনার ডেলটা ধরনের দাপটে গত বছরের মাঝামাঝি দেশে করোনায় মৃত্যু, রোগী শনাক্ত ও শনাক্তের হার বেড়েছিল। তবে আগস্টে দেশব্যাপী করোনার গণটিকা দেওয়ার পর সংক্রমণ কমতে থাকে।

আরও পড়ুন: বিপজ্জনক ‘ওমিক্রন’ আক্রান্তদের যেসব উপসর্গ দেখা যায়

গত ডিসেম্বরের প্রথম কয়েক সপ্তাহ ধরে করোনা শনাক্ত ১ শতাংশের ঘরেই ছিল। কিছুদিন ধরে সংক্রমণে আবার ঊর্ধ্বমুখী প্রবণতা দেখা দিয়েছে। করোনার নতুন ধরন অমিক্রন এখন নতুন উদ্বেগের কারণ হয়ে উঠেছে। প্রতিবেশী দেশ ভারতে অমিক্রন ছড়িয়ে পড়েছে। করোনার বিস্তার রুখতে পশ্চিমবঙ্গসহ বেশ কয়েকটি রাজ্যে এরই মধ্যে আবার বিধিনিষেধ আরোপ করা হয়েছে।


সর্বশেষ সংবাদ