করোনায় আত্মতুষ্টির সুযোগ নেই, স্বাস্থ্যবিধি মানতে হবে: স্বাস্থ্য অধিদপ্তর

করোনায় আত্মতুষ্টির সুযোগ নেই, স্বাস্থ্যবিধি মানতে হবে: স্বাস্থ্য অধিদপ্তর
করোনায় আত্মতুষ্টির সুযোগ নেই, স্বাস্থ্যবিধি মানতে হবে: স্বাস্থ্য অধিদপ্তর  © ফাইল ছবি

স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক (রোগনিয়ন্ত্রণ) অধ্যাপক ডা. মো. নাজমুল ইসলাম বলেছেন, করোনাভাইরাসে আক্রান্ত রোগীর হার অব্যাহতভাবে দুই শতাংশের নিচে রয়েছে, তবুও আত্মতুষ্টির সুযোগ নেই। করোনা প্রতিরোধে স্বাস্থ্যবিধি মেনে চলার বিকল্প নেই।

আজ বুধবার (২২ ডিসেম্বর) দুপুরে কোভিড-১৯ পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তর কর্তৃক ভার্চুয়াল স্বাস্থ্য বুলেটিনে বক্তব্যকালে তিনি এসব কথা বলেন।

আরও পড়ুন: ৯৯৯-এ কল, শৌচাগারে কলেজছাত্রীর ভিডিও ধারণকারী বখাটে আটক

অধ্যাপক নাজমুল ইসলাম বলেন, ডিসেম্বর মাসের প্রথম তিন সপ্তাহে করোনা রোগী শনাক্ত হওয়ার হার দুই শতাংশের নিচে রয়েছে। এ সময়ে ৫ হাজার ৫৯ জন রোগী শনাক্ত হয়েছেন।

আরও পড়ুন: ‘চুপচাপ’ তৌসিফ আগেও আত্মহত্যার চেষ্টা করেছেন

তিনি জানান, চলতি বছরের জানুয়ারি থেকে ডিসেম্বর পর্যন্ত সময়ে জুলাই মাসে সর্বোচ্চ সংখ্যক করোনা রোগী শনাক্ত হয়। সারা দেশের মধ্যে ঢাকা জেলায় সর্বোচ্চ সংখ্যক ৫ লাখ ৩৩ হাজার এবং সর্বনিম্ন কক্সবাজার জেলায় ২৩ হাজার ৪২২ জন রোগী শনাক্ত হয়।

ওমিক্রনের বিষয়ে সতর্ক করে তিনি বলেন, মার্কিন যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যে করোনার নতুন ধরন ওমিক্রনে আক্রান্ত রোগীর সংখ্যা আগের তুলনায় বাড়তে শুরু করেছে।

আরও পড়ুন: ছাত্রী হলের নীতিমালা প্রগতিবিরোধী ও অপমানজনক

নাজমুল ইসলাম আরও জানান, প্রতিবেশী দেশ ভারতে ওমিক্রনে আক্রান্ত রোগীর সংখ্যা ২০০ ছড়িয়েছে। যাদের বেশিরভাগই পাওয়া গেছে মহারাষ্ট্র ও দিল্লিতে। এছাড়া কর্ণাটক, কেরালা, গুজরাট এবং রাজস্থানে ওমিক্রনে আক্রান্ত রোগী পাওয়া গেছে।

এদিকে, দেশে করোনায় সর্বশেষ হিসেব অনুযায়ী, গত সোমবার সকাল আটটা থেকে মঙ্গলবার সকাল আটটা পর্যন্ত ২৪ ঘণ্টায় দেশে করোনায় সংক্রমিত আরও একজনের মৃত্যু হয়েছে। এ সময়ে নতুন রোগী শনাক্ত হয়েছেন ২৯১ জন। আগের দিন ২ জনের মৃত্যু এবং ২৬০ জন রোগী শনাক্তের তথ্য দিয়েছিল স্বাস্থ্য অধিদপ্তর।


সর্বশেষ সংবাদ