বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের জন্য ব্রেইনস কম্ব্যাট কুইজ প্রতিযোগিতা

বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের জন্য ব্রেইনস কম্ব্যাট কুইজ প্রতিযোগিতা
বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের জন্য ব্রেইনস কম্ব্যাট কুইজ প্রতিযোগিতা  © সংগৃহীত

বিশ্ববিদ্যালয় পড়ুয়া শিক্ষার্থীদের জন্য দেশে প্রথমবারের মতো ব্রেইনস কম্ব্যাট কুইজ প্রতিযোগিতার আয়োজন করতে যাচ্ছে স্কুল অব ইঞ্জিনিয়ার্স। অনলাইনে অনুষ্ঠিত হবে এই কুইজ প্রতিযোগিতা। কুইজে অংশগ্রহণের জন্য গতকাল বৃহস্পতিবার থেকে রেজিস্ট্রেশনের শুরু হয়েছে। রেজিস্ট্রেশন চলবে আগামী ২০ আগস্ট পর্যন্ত।

প্রতিযোগিতাটিতে দেশের যেকোনো বিশ্ববিদ্যালয়ের স্নাতক পড়ুয়া শিক্ষার্থীরা অংশ নিতে পারবেন। ২৮ আগস্ট বিকেল ৩টায় প্রতিযোগিতাটি অনুষ্ঠিত হবে। প্রতিযোগিতায় সর্বমোট ১০ জনকে পুরস্কৃত করা হবে। কুইজ প্রতিযোগিতার সার্বিক পৃষ্ঠপোষকতায় থাকছে শাহ সিমেন্ট। প্রমোশনাল পার্টনার হিসেবে থাকছে এক্সিলেন্স বাংলাদেশ ও ইঞ্জিনিয়ার্স আই। ইতিমধ্যে রেজিস্ট্রেশনের প্রথমদিনই শতাধিক শিক্ষার্থীর সাড়া পাওয়া গেছে গেলে জানিয়েছে কর্তৃপক্ষ।

প্রতিযোগিতার বিষয়বস্তু
• বিজ্ঞান ও প্রযুক্তি
• মুক্তিযুদ্ধের ইতিহাস
• বিশ্লেষণাত্মক সক্ষমতা
• ইংরেজি ব্যাকরণ
• মৌলিক গণিত

গত ৩ বছর ধরে স্কুল অব ইঞ্জিনিয়ার্স তরুণ ইঞ্জিনিয়ার্সদের স্কিল ডেভেলপমেন্টের লক্ষ্যে কাজ করে যাচ্ছে। এছাড়াও অনলাইনে বিভিন্ন ধরনের প্রতিযোগিতার আয়োজনসহ ক্যারিয়ার ভিত্তিক লাইভ শো, গবেষণা ও বিদেশে উচ্চশিক্ষা বিষয়ক কর্মশালাসহ বিনামূল্যে প্রশিক্ষণের ব্যবস্থা করে যাচ্ছে। এরই ধারাবাহিকতায় এই কুইজ প্রতিযোগিতার আয়োজন।


সর্বশেষ সংবাদ