অগ্রিম ছুটি দিয়ে এমপির সভায় বসিয়ে রাখা হলো শিক্ষার্থীদের

অগ্রিম ছুটি দিয়ে এমপির সভায় বসিয়ে রাখা হলো শিক্ষার্থীদের
অগ্রিম ছুটি দিয়ে এমপির সভায় বসিয়ে রাখা হলো শিক্ষার্থীদের   © সংগৃহীত

সরকারি উপকারভোগীদের নিয়ে মতবিনিময় সভা আয়োজন করেন ঢাকা-২০ ধামরাই আসনের সংসদ সদস্য বেনজির আহমেদ। এতে অংশ নিতে কুশুরা আব্বাস আলী উচ্চ বিদ্যালয়ে আগেভাগে ছুটি দিয়ে শিক্ষার্থীদের সেই সভায় পাঠানো হয় বলে জানা গেছে।

বৃহস্পতিবার (১৯ অক্টোবর) দুপুর ১২টার দিকে উপজেলার কুশুরা ইউনিয়নের কুশুরা আব্বাস আলী উচ্চ বিদ্যালয় মাঠে এ মতবিনিময় সভা আয়োজন করা হয়। সভায় বয়স্ক ভাতা, মুক্তিযোদ্ধা ভাতা, বিধবা ভাতাসহ সরকারি বিভিন্ন ভাতা উপকারভোগীরা বক্তব্য দেন ও আওয়ামী লীগের পক্ষে ভোট প্রার্থনা করেন।

স্বাভাবিকভাবে সকাল ১০টায় ক্লাস শুরু হয়ে আট বিষয়ের ক্লাস শেষ হয় বিকেল চারটায়। তবে সভা উপলক্ষে বৃহস্পতিবার সকাল ৭টায় ক্লাস শুরু হয়। চারটি বিষয়ের ক্লাস শেষে বেলা ১০টার দিকে শিক্ষার্থীদের বিদ্যালয়ের মাঠে আয়োজিত কর্মসূচিতে পাঠানো হয়।

সরেজমিনে দুপুর সাড়ে ১২টার দিকে মতবিনিময় সভাস্থলে দেখা যায়, বিদ্যালয় প্রাঙ্গণে মাঠে প্যান্ডেল টাঙিয়ে সভা চলছে। সভায় স্থানীয় কয়েকশ গ্রামবাসী উপস্থিত রয়েছেন। পাশাপাশি শিক্ষার্থীরাও বিদ্যালয়ের ইউনিফর্ম পরিহিতভাবেই সভাস্থলে দর্শক হিসেবে বসে আছেন।

কয়েকজন শিক্ষার্থীর কাছে জানতে চাইলে তারা জানান, শিক্ষকদের পূর্ব নির্দেশনা অনুযায়ী তারা বৃহস্পতিবার সকাল ৭টায় স্কুলে আসেন। চারটি ক্লাস করার পর তাদের শ্রেণি শিক্ষকরা মাঠে মতবিনিময় সভায় যোগ দিতে বলেছেন। এই শিক্ষার্থীরা বলেন, অনুষ্ঠান শেষ না হওয়া পর্যন্ত তাদের বাড়ি যেতে মানা করা হয়েছে।

কুশুরা আব্বাস আলী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আমিনুর রহমান বলেন, সকাল ৭টায় ক্লাস শুরু করে ১০টায় শেষ করি। পাঁচটা ক্লাস হয়েছে। এরপর শিক্ষার্থীদের অনুষ্ঠানে পাঠানো হয়। শিক্ষার্থীদের ছুটি না দিয়ে সভায় কেন পাঠানো হয়েছে এমন প্রশ্নে তিনি বলেন, আমরাও তো উপকারভোগী। আমাদের অনুষ্ঠান। তাই শিক্ষার্থীদের এখানে বসিয়ে রাখা হয়েছে।

ঢাকা-২০ ধামরাই আসনের সংসদ সদস্য বেনজির আহমেদ বলেন, স্কুলে অনুষ্ঠান ছিল। সেখানে অনুষ্ঠান হয়েছে। স্কুল খোলার বিষয়ে ও শিক্ষার্থীদের আনা হয়েছে কি না প্রশ্নে তিনি বলেন, স্কুলের জায়গায় স্কুল। বলেই ফোন কেটে দেন তিনি।


সর্বশেষ সংবাদ