ক্ষমা চেয়ে আল্লাহর কাছে বিচার দিলেন সাফা কবির

সাফা কবির
সাফা কবির  © সংগৃহীত

পরকালে বিশ্বাস করেন না—এমন মন্তব্য করার পর ব্যাপক সমালোচনার মুখে পড়েন অভিনেত্রী সাফা কবির। এর পরিপ্রেক্ষিতে তিনি তার মন্তব্যের জন্য ক্ষমা চেয়েছেন। যারা তার ফেসবুক অ্যাকাউন্ট হ্যাক করেছেন এবং বাজে মন্তব্য করছেন, তাদের বিচার আল্লাহর কাছে দিয়েছেন বলেও জানান তিনি।

পহেলা বৈশাখ উপলক্ষে রবিবার দেশের একটি বেসরকারি রেডিও অনুষ্ঠানে অতিথি হিসেবে যান সাফা কবির। সেখানেই প্রশ্নোত্তর পর্বে তিনি বিতর্কিত মন্তব্যটি করেন। অনুষ্ঠানের এ অংশটুকুই সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়।

প্রশ্নোত্তর পর্বে এক ব্যক্তি সাফাকে প্রশ্ন করেন, ‘আপনি কী পরকালে বিশ্বাস করেন?’ উত্তরে সাফা কবির বলেন, ‘আমি পরকালে বিশ্বাস করি না। আমি যেটা দেখি না, ওটা আসলে কখনো বিশ্বাস করি না।’

এই মন্তব্য ফেসবুকে ছড়িয়ে পড়তে বেশি সময় লাগে না। সাফা নাস্তিক—এমন আখ্যা দিয়ে তুমুল সমালোচনা করছেন অনেকে। আবার অনেকে বলছেন, এটা তার একান্তই ধর্মীয় বিশ্বাস। এ নিয়ে সমালোচনার করার তেমন কিছু নেই। সাফা কোনো খারাপ কাজ করলে তার ফল তাকেই ভোগ করতে হবে। তবে ফেসবুকে বেশির ভাগ মন্তব্য বা সমালোচনাই ছিল গালাগালি, বাজে কথা, যেসব প্রকাশ অযোগ্য।

মঙ্গলবার বেলা ৩টার দিকে সাফা কবির তার ফেসবুকের ভেরিফায়েড পেজ থেকে ক্ষমা চেয়ে একটি স্ট্যাটাস দিয়েছেন। স্ট্যাটাসে তিনি লিখেছেন, ‘আমি যদি কোন ভুল করে থাকি সেই ভুলের জন্য আমি পরম করুণাময়ের কাছে ক্ষমা চেয়ে নিয়েছি। তিনি পরম দয়ালু এবং ক্ষমাশীল। তিনি নিশ্চয়ই আমাকে ক্ষমা করবেন। আমি এবং আমার আল্লাহ জানে, কারো বিশ্বাসে আঘাত দেওয়ার জন্য কোন কথা আমি বলিনি। তবুও, আমার কোন কথায় যদি কারো মনে বা বিশ্বাসে আঘাত লেগে যায়, তার জন্য আমি দু:খিত এবং করজোড়ে ক্ষমাপ্রার্থী। তবুও যারা, আমার ফেসবুক প্রোফাইল হ্যাক করেছেন এবং আমাকে অত্যন্ত বাজে ভাষায় আক্রমণ করছেন তাদের বিচারের ভারও আমি আল্লাহর হাতে দিলাম। তিনি নিশ্চয়ই সবকিছু জানেন এবং দেখেন।’

আরো দেখুন: নির্বাচনী প্রচারণা করায় গ্রেফতার হতে পারেন নায়ক ফেরদৌস!


সর্বশেষ সংবাদ