ছাত্রকে জুতাপেটা, বিতর্কের মুখে রাহাত ফতেহ আলি খান

রাহাত ফতেহ আলি খানের জুতাপেটা
রাহাত ফতেহ আলি খানের জুতাপেটা  © সংগৃহীত

কাওয়ালি থেকে আধুনিক গান, সবেতেই নিজের দক্ষতা প্রমাণ করে খ্যাতি পেয়েছেন পাকিস্তানের জনপ্রিয় শিল্পী রাহাত ফতেহ আলি খান। সম্প্রতি তিনি এক যুবককে মারধর করছেন এমন একটি ভিডিও ক্লিপ সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে। ওই ভিডিওটি ভাইরাল হতেই রাহাত ফতেহ আলিকে নিয়ে শুরু হয়েছে বিতর্ক।

সোশ্যাল মিডিয়া এক্স-এ একটি ভিডিও ভাইরাল হয়েছে। যেখানে দেখা যায়, এক ব্যক্তি আরেক ব্যক্তির মাথা ঝুঁকিয়ে জুতা দিয়ে একের পর এক বাড়ি মারছেন। আর বলছেন, ‘বোতল কোথায়?’। জবাবে ওই ব্যক্তি জানান, তিনি এ বিষয়ে কিছু জানেন না।

একটু খেয়াল করলেই বোঝা যায়, ভিডিওতে যিনি জুতাপেটা করছেন, তিনি রাহাত ফতেহ আলি খান। আর ভিডিওটি ছড়িয়ে পড়ার পর থেকে অনেকে মনে করছিলেন, ঘরের সাহায্যকারী কর্মীকে এমন মারধর করছেন রাহাত। যা না নিয়ে ঘোর নিন্দাও প্রকাশ করছে নেটিজেনরা। তাজ্জব হয়ে কেউ কেউ প্রশ্ন তুলছেন, এ কোন রাহাত ফতেহ আলি খান?

তবে সমালোচনার মুখে একটি ভিডিও বার্তা দিয়েছেন রাহাত ফতেহ আলি খান। জানালেন, ঘরের কর্মী নয়, বরং ওই ব্যক্তি তার ছাত্র বা শিষ্য। রাহাত বলেন, ‘এটা গুরু ও শিষ্যের মধ্যকার ব্যক্তিগত বিষয়। সে আমার ছেলের মতো। একজন শিক্ষক ও তার ছাত্রের মধ্যে সম্পর্ক এমনই। কোনও ছাত্র ভালো কিছু করলে, আমি তাকে ভালোবাসা দেই। যদি সে ভুল করে, তাকে শাস্তি দেওয়া হয়।’

‘জরুরি থা’ খ্যাত গায়ক আরও জানান, মারধরের পর ছাত্রের কাছে তিনি দুঃখপ্রকাশও করেছিলেন।

ছাত্রকে' জুতাপেটা করলেন রাহাত ফাতেহ আলি খান, ভিডিও ভাইরাল

এদিকে ঘটনার বিষয়ে ভিকটিম নাভিদ হুসনাইন বলেন, বোতলটিতে আধ্যাত্মিক নেতার (পির) দেওয়া পানি ছিল; যা তিনি ভুলভাবে ফেলেছিলেন। রাহাত ফতেহ আলী খান আমার বাবার মতো, আমার শিক্ষক। আল্লাহ জানেন, তিনি আমাদের কতটা ভালোবাসেন। যেই এটা করেছে, সে শুধু আমার শিক্ষককে ব্ল্যাকমেইল করেছে তার মানহানির জন্য।

পৃথক একটি ভিডিওতে হুসনাইন বলেন, তাদের মধ্যে যা কিছু ঘটেছিল তার জন্য তার কাছে ক্ষমা চেয়েছেন রাহাত। তিনি খুব বিব্রত। তিনি আরও বলেন, রাহাত তার শিক্ষক এবং তার সঙ্গে তিনি যা খুশি করতে পারেন।

উল্লেখ্য, কাওয়ালি সংগীতের ‘সম্রাট’ খ্যাত ওস্তাদ নুসরাত ফতেহ আলি খানের নাতি রাহাত ফতেহ আলি খান। তিনি পারিবারিক ঐতিহ্য যেমন ধরে রেখেছেন, তেমনি সিনেমায় গান গেয়েও কুড়িয়েছেন অঢেল প্রশংসা, জনপ্রিয়তা। তার গাওয়া শ্রোতাপ্রিয় গানের মধ্যে রয়েছে ‘জরুরি থা’, ‘ও রে পিয়া’, ‘জাগ সুনা সুনা লাগে’, ‘তেরে বিন’, ‘তেরি ওর’, ‘ম্যায় যাঁহা রাহু’, ‘তেরে মাস্ত মাস্ত দো ন্যায়ন’, ‘তুম যো আয়ে জিন্দেগি মে’, ‘দিল তো বাচ্চা হ্যায় জি’ ইত্যাদি।

খবর জিও নিউজ।


সর্বশেষ সংবাদ