রেকর্ড বই ওলটপালট করে দিল শাহরুখের সিনেমা ‘জওয়ান’

জওয়ান সিনেমায় বিভিন্ন লুকে শাহরুখ খান
জওয়ান সিনেমায় বিভিন্ন লুকে শাহরুখ খান  © হিন্দুস্তান টাইমস

শাহরুখ খান অভিনীত অ্যাটলির অ্যাকশন ড্রামা ‘জওয়ান’ ভেঙে দিয়েছে সব রেকর্ড। বৃহস্পতিবার হলে আসে বলিউডের এই সিনেমা। ভোর থেকে হলে ভিড় জমতে শুরু করে ফার্স্ট ডে ফার্স্ট শো দেখার জন্য। আপাতত শাহরুখ খানের এ সিনেমার দখলে হিন্দি সিনেমার বড় ওপেনিংয়ের খেতাব। 

প্রাথমিক রিপোর্ট বলছে ‘জওয়ান’ প্রথম দিনে ভারতে সব ভাষার মিলিয়ে ৭৫ কোটি রুপি আয় করেছে। হিন্দিতে উপার্জন ৬৫ কোটি, তামিলে ৫, তেলেগুতেও ৫ কোটি। এর আগে শাহরুখ খানের পাঠান ছিল সর্বোচ্চ উপার্জিত হিন্দি ছবি। ভারতের বাজারে সে ছবির আয় ছিল ৫৪ কোটির কাছাকাছি। এরপরেই রয়েছে সানি দেওলের গদর-২। যে ছবির আয় ছিল প্রথম দিনে ৪০ কোটি রুপি। 

‘জওয়ান’ দিয়ে শাহরুখ মন জয় করে নিয়েছেন ভক্তদের। দর্শকরা বলছেন এটা মোটেই মাথা মুণ্ডুহীন মারপিটের ছবি নয়। সিনেমার রয়েছে, একটি বিশেষ রাজনৈতিক বার্তা। যা অন্য নেতারা সাহাস পাননি, তা করে দেখিয়েছেন শাহরুখ খান। ‘জওয়ান’ সমাজের ভুল সংশোধনের জন্য মাথা তোলা একজন ব্যক্তির গল্প।

সিনেমায় সরকারের উদাসীনতা, দুর্নীতি, কৃষকদের আত্মহত্যা, ভঙ্গুর স্বাস্থ্যসেবা, ত্রুটিপূর্ণ সেনাবাহিনীর অস্ত্র এবং আবাসিক এলাকার কাছাকাছি বিপজ্জনক কারখানার মতো বিষয়গুলিকে নিয়ে প্রশ্ন তোলে। রেড চিলিজ এন্টারটেইনমেন্ট উপস্থাপনায় ‘জওয়ান’ গৌরী খানের প্রযোজিত এবং গৌরব ভার্মা সিনেমাটির সহ-প্রযোজনা করেছেন।

ছবিটিতে অস্ত্র ব্যবসায়ী ভিলেন কালীর চরিত্রে অভিনয় করেছেন বিজয় সেতুপতি। একজন সৎ পুলিশ অফিসার নর্মদার চরিত্রে দেখা গেছে নয়নতারাকে। দীপিকা পাড়ুকোন ক্যামিও করেছেন। এছাড়াও রয়েছেন প্রিয়ামনি, সান্যা মালহোত্রা, গিরিজা ওক, সঞ্জিতা ভট্টাচার্য, লেহার খান এবং আলিয়া কুরেশি।

প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, শুক্রবার আয় কিছুটা কমলেও শনি আর রবিতে বাড়বে টিকিট বিক্রি। আপাতত সপ্তাহ দুয়েক বেশিরভাগ হলের শো থাকবে কিং খানের দখলে। কানাডা, আমেরিকা, দুবাইয়ের মতো দেশগুলিতেও ভালো ব্যবসা করে কিং খানের সিনেমা। বাংলাদেশেও একই সময়ে মুক্তি পেয়েছে সিনেমা। খবর: হিন্দুস্তান টাইমস।


সর্বশেষ সংবাদ