ঢাকায় আসছেন না নোরা ফাতেহি

নোরা ফাতেহি
নোরা ফাতেহি  © সংগৃহীত

আবারও আটকে গেলো বলিউড শিল্পী নোরা ফাতেহির ঢাকায় আগমন। আগামী ১৮ নভেম্বর ‘গ্লোবাল অ্যাচিভার অ্যাওয়ার্ড-২০২২’ অনুষ্ঠানে যোগ দিতে বাংলাদেশে আসার কথা ছিল তার। বিষয়টি নিশ্চিত করেছিলেন আয়োজক প্রতিষ্ঠান উইমেনস লিডারশিপ করপোরেশনের সভাপতি ইসরাত জাহান মারিয়া। তবে দ্বিতীয়বারের মতো নোরার ঢাকায় আগমন আটকে দিল সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়।   

আজ সোমবার সফরের অনুমতি বাতিলের বিষয়টি এক প্রজ্ঞাপনের মাধ্যমে জানানো হয়। উপসচিব মোহাম্মদ খালেদ হোসেনের স্বাক্ষরে প্রেরিত প্রজ্ঞাপনে বলা হয়, বৈশ্বিক অবস্থার প্রেক্ষিতে দেশে বৈদেশিক মুদ্রার মজুদ সুসংহত রাখার লক্ষ্যে বাংলাদেশ ব্যাংকের স্মারকের প্রেক্ষিতে উইমেন লিডারশিপ করপোরেশনের আয়োজনে ১৮ নভেম্বর বঙ্গবন্ধু আন্তর্জাতিক কনভেনশন হলে অনুষ্ঠিতব্য অ্যাওয়ার্ডে ভারতীয় অভিনেত্রী নোরা ফাতেহিকে অংশগ্রহণের অনুমতি প্রদান করা যাচ্ছে না।

আরও পড়ুন: শাবিপ্রবির ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ, বেশি আসন ‘এ’ ইউনিটে

উল্লেখ্য, নোরার আগমন নিয়ে কয়েকদিন ধরেই বারবার জলঘোলা হচ্ছিল। বলিউডের এই তারকার গত সেপ্টেম্বরে মিরর গ্রুপের আয়োজনে একটি অনুষ্ঠানে যোগ দেওয়ার কথা ছিল। ১৫ লাখ রুপি অ্যাডভান্সও নিয়েছিলেন তিনি। কিন্তু সংস্কৃতি মন্ত্রণালয়ের অনুমতি না পাওয়ায় নোরা আসতে পারেননি। আর অ্যাডভান্সের টাকাও ফেরত দেননি মিরর গ্রুপকে। এজন্য প্রতিষ্ঠানটির পক্ষ থেকে লিগ্যাল নোটিশ দেওয়া হয়েছে এই মডেল-অভিনেত্রীকে।

শেষ পর্যন্ত গত শনিবার দুই আয়োজক  ওমেন লিডারশিপ কর্পোরেশনের মারিয়া মৃত্তিকা স্বর্ণা ও মিরর গ্রুপের ব্যবস্থাপনা চেয়ারম্যান শাহজাহান ভূঁইয়া একমত হন নোরা ফাতেহির বাংলাদেশ সফরে। কিন্তু আজ সংস্কৃতি মন্ত্রণালয়ের প্রজ্ঞাপন জারি করে সব এলোমেলো করে দেয়।


সর্বশেষ সংবাদ