নিহত বুলবুলের পরিবারকে ৫ লাখ টাকা দেবে শাবিপ্রবি

উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ
উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ  © ফাইল ছবি

ছুরিকাঘাতে খুন হওয়া শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) ছাত্র  বুলবুল আহমদের পরিবারকে ৫ লাখ টাকা আর্থিক সহায়তা দেয়ার ঘোষণা দিয়েছেন শাবিপ্রবির উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

বিশ্ববিদ্যালয় তহবিল থেকে এই টাকা আগামী সপ্তাহেই বুলবুলের পরিবারের কাছে পৌঁছে দেয়া হবে। নিজ কার্যালয়ে বুধবার (২৭ জুলাই) দুপুরে সংবাদ সম্মেলনে এমনটি জানান তিনি।

সোমবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের গাজীকালুর টিলায় ছুরিকাঘাতে খুন হন লোকপ্রশাসন বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী বুলবুল আহমদ। মঙ্গলবার দুপুরে এ ঘটনার প্রতিবাদে আয়োজিত মানববন্ধনে চার দফা দাবিতে ২৪ ঘণ্টার আল্টিমেটাম দেন শিক্ষার্থীরা।

তাদের দাবিগুলো হলো-খুনিদের গ্রেপ্তার করে দ্রুত আইনের আওতায় এনে সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করতে হবে। নিহতের পরিবারকে অতি দ্রুত সর্বোচ্চ ক্ষতিপূরণ নিশ্চিত করতে হবে এবং ক্ষতিপূরণের পরিমাণ ও প্রদানের উপায় সুস্পষ্টভাবে উল্লেখ করতে হবে। ক্যাম্পাসে সর্বোচ্চ নিরাপত্তা নিশ্চিত করতে হবে এবং বুলবুলের স্মৃতি রক্ষার্থে বুলবুল হত্যার স্থানে স্মৃতিস্তম্ভ নির্মাণ ও বুলবল চত্বর ঘোষণা করতে হবে।

আল্টিমেটামের নির্ধারিত ২৪ ঘণ্টা পেরোনর পরপরই সংবাদ সম্মেলনে এসে বুলবুলের পরিবারকে সহায়তা দেয়ার ঘোষণা দেন উপাচার্য।

এ সময় তিনি পুলিশ প্রশাসনের ভূমিকায় সন্তোষ প্রকাশ করে বলেন, ‘পুলিশ খুব দ্রুত ব্যবস্থা নিয়েছে। ইতোমধ্যে তিনজনকে গ্রেপ্তার করেছেন তারা। আশা করছি, দ্রুতই এই হত্যা রহস্য উদঘাটন হবে।’

ক্যাম্পাসের নিরাপত্তা আরও বাড়ানো হবে জানিয়ে অধ্যাপক ফরিদ উদ্দিন বলেন, ক্যাম্পাসের বেশির ভাগ জায়গায়ই ক্লোজড সার্কিট টেলিভিশন ক্যামেরা (সিসিটিভি) আছে। যেসব জায়গায় এখনও ক্যামেরা নেই দ্রুত সেসব জায়গায় ক্যামেরা বসানো হবে।

এই হত্যার ঘটনাকে দুঃখজনক উল্লেখ করে বিশ্ববিদ্যালয়ের পরিস্থিতি স্বাভাবিক রাখতে সবার সহযোগিতা কামনা করেন উপাচার্য।


সর্বশেষ সংবাদ