বশেমুরবিপ্রবিতে গভীর রাতে সংঘর্ষ

শিক্ষার্থীদের দুই পক্ষের সংঘর্ষ
শিক্ষার্থীদের দুই পক্ষের সংঘর্ষ  © টিডিসি ফটো

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে প্রভোস্টের সাথে অপমানসূচক আচরণকে কেন্দ্র করে দফায় দফায় সংঘর্ষের ঘটনা ঘটেছে। প্রত্যক্ষদর্শীদের সূত্রে জানা যায়, মঙ্গলবার দিবাগত রাত ১২টা ৪৫ মিনিটে সংঘর্ষ শুরু হয়ে চলে রাত দেড়টা পর্যন্ত।

নাম প্রকাশ অনিচ্ছুক এক শিক্ষার্থী বলেন, শেখ রাসেল হলের সিট নিয়ে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী জাহাঙ্গীর আলম হল প্রভোস্ট মো: ফায়েকুজ্জামান মিয়ার সাথে অপমানজনক আচরণ করেন। পরবর্তীতে এই আচরণের প্রতিবাদ জানিয়ে একাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেম বিভাগের শিক্ষার্থীরা হলে অবস্থান নেয়। নিজের পক্ষের শিক্ষার্থীদের নিয়ে পাল্টা অবস্থান নেয় জাহাঙ্গীর আলমও। একপর্যায়ে বিজয় দিবস হলে হামলার ঘটনা ঘটে। পরবর্তীতে জাহাঙ্গীর আলম গ্রুপের সাথে তিনটি হলের আবাসিক ছাত্রদের দফায় দফায় সংঘর্ষ হয় এবং রাত প্রায় দেড়টার দিকে জাহাঙ্গীর আলম গ্রুপের শিক্ষার্থীদের ক্যাম্পাসের বাইরে বের করে দেয়া হয়।

আরও পড়ুন- মেডিকেল ভর্তির মেরিট স্কোর ও পজিশনসহ দেখবেন যেভাবে

এ বিষয়ে শেখ রাসেল হলের প্রভোস্ট মো: ফায়েকুজ্জামান মিয়া বলেন, ‘গতকাল রাতে যখন শুনলাম আমাদেরই একটা ছেলে জাহাঙ্গীর হলে তান্ডব শুরু করেছে তখন হলে যাই। গিয়ে দেখতে পাই সেখানে প্রক্টর, সহকারী প্রক্টর রয়েছেন। আমাকে দেখে সে আরও উত্তেজিত হয়ে যায় এবং প্রক্টর ও সহকারী প্রক্টরের সামনেই আমাকে বাজে ভাষায় বাবা-মা তুলে বকা-ঝকা করে। এরপর সেখান থেকে চলে আসি। পরবর্তী ঘটনার আমি প্রত্যক্ষদর্শী নই, শুধু শুনেছি।’

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. রাজিউর রহমানের সাথে যোগাযোগের চেষ্টা করা হলেও তিনি মন্তব্য করতে রাজি হননি।


সর্বশেষ সংবাদ