‘শেখ হাসিনার নেতৃত্বে বাঙালি মাথা উঁচু করে বাঁচতে শিখেছে’

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি  © সংগৃহীত

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটির (বিডিইউ) উপাচার্য ড.মুনাজ আহমেদ নূর বলেছেন,‘শেখ হাসিনা হাত ধরে বাংলাদেশ পৌঁছে গেছে এক অনন্য উচ্চতায়। বাঙালি জাতি বিশ্বের বুকে মাথা উঁচু করে বাঁচতে শিখেছে।’

বৃহস্পতিবার (১৬ ডিসেম্বর) বিজয় দিবস উপলক্ষে জাতীয় স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণের পর এসব কথা বলেন তিনি ।

উপাচার্য ড.মুনাজ আহমেদ নূর আরও জানান, বাংলাদেশ যাতে সামনের দিকে এগিয়ে যেতে না পারে সেজন্য স্বাধীনতা বিরোধী শক্তিরা নিষ্ঠুরভাবে ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করে।

আরও পড়ুন:বিডিইউ ও কোরিয়া ইউনিভার্সিটির মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষর

১৯৯৬ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশের ক্ষমতায় এসে বঙ্গবন্ধুর অসমাপ্ত কাজগুলো সম শুরু করেন। বঙ্গবন্ধুর আদর্শকে সামনে রেখে এদেশের জিডিপির উত্তরণ ঘটান। ৭২৯ ডলারের জিডিপিকে তিনি ১,৩৬১ ডলারে উন্নীত করেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা খাদ্য, শিক্ষা,স্বাস্থ্য, বিজ্ঞান ও প্রযুক্তিসহ সকল ক্ষেত্রে বাংলাদেশকে সামনের দিকে এগিয়ে নিয়ে যায় বলে জানান বিডিইউ উপাচার্য।

উপাচার্য আরও বলেন, শেখ হাসিনা নেতৃত্বে ১২ বছরে বাংলাদেশ প্রবেশ করেছে ইতিহাসের এক স্বর্ণযুগে। তার দূরদর্শি নেতৃত্বে বাংলাদেশ স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে উন্নীত হয়। পোশাক শিল্প,ঔষধ শিল্প ও রপ্তানি আয় বৃদ্ধিসহ নানা অর্থনৈতিক সূচকের উন্নতি হয়েছে। যা আমাদের জন্য গর্বের বিষয়।

এ সময় আরও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মোঃ আশরাফ উদ্দিন, শিক্ষা বিভাগের সভাপতি মোঃ আশরাফুজ্জামান, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সহকারী অধ্যাপক সামছুদ্দীন আহমেদ,ও তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সভাপতি ফারজানা আক্তারসহ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক,কর্মকর্তা ও শিক্ষার্থীরা।


সর্বশেষ সংবাদ