একাডেমিক কাউন্সিলে সিদ্ধান্ত

চুয়েটের হল খুলছে ১ ডিসেম্বর, সশরীরে ক্লাশ শুরু ৫ ডিসেম্বর

চুয়েট-এর একাডেমিক কাউন্সিলের ১৩৫তম সভা
চুয়েট-এর একাডেমিক কাউন্সিলের ১৩৫তম সভা  © টিডিসি ফটো

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট)-এর একাডেমিক কাউন্সিলের ১৩৫তম জরুরি সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার (৮ নভেম্বর) সকাল ৯টি বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিল কক্ষে অনুষ্ঠিত উক্ত সভায় সভাপতিত্ব করেন চুয়েট একাডেমিক কাউন্সিলের সভাপতি ও মাননীয় ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম।

এতে একাডেমিক কাউন্সিলের অভ্যন্তরীণ সদস্যগণ অংশগ্রহণ করেন। সভায় সদস্য সচিবের দায়িত্ব পালন করেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. ফারুক-উজ-জামান চৌধুরী।

সভায় বিভিন্ন একাডেমিক বিষয়ে আলোচলা শেষে তিনি জানান, আগামী ১ ডিসেম্বর থেকে সকাল ৮টার থেকে খুলে দেওয়া হবে। তবে প্রত্যেক শিক্ষার্থীকে কোভিড-১৯ টিকার নূন্যতম প্রথম ডোজ গ্রহণ সংক্রান্ত প্রমাণপত্র, আইডি কার্ড সঙ্গে রাখতে হবে এবং সরকার ঘোষিত স্বাস্থ্যবিধি যথাযথভাবে পরিপালন করতে হবে। তবে, যেসব শিক্ষার্থী এখনো এক ডোজও টিকা দেয়নি তারা হলে উঠতে পারবে না।

তিনি আরও জানান, যেসব শিক্ষার্থী এখনও কোভিড-১৯ এর টিকা গ্রহণ করেনি তাদেরকে জন্মনিবন্ধন সনদসহ ছাত্রকল্যাণ দপ্তরে যোগাযোগ করার জন্য এবং আগামী ৫ ডিসেম্বর ২০২১ খ্রি. তারিখ থেকে ‘১৭ ব্যাচ, ‘১৮ ব্যাচ ও ‘১৯ ব্যাচসমূহের স্বশরীরে ক্লাস শুরুর বিষয়ে সিদ্ধান্ত গৃহীত হয়।

উল্লেখ্য, গত ২০ অক্টোবর থেকে শুধুমাত্র সমাপনী বর্ষের শিক্ষার্থীদের জন্য আবাসিক হলসমূহ খুলে দেওয়া হয়েছিল। এদিকে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক ড. ফারুক-উজ-জামান চৌধুরী সূত্রে জানা যায়, সশরীরে পরীক্ষা গ্রহণের দাবিতে গত ৩ অক্টোবর, ১০ অক্টোবর সহ পরবর্তী সময়ে বিভিন্ন লেভেলের বর্জনকৃত পরীক্ষাগুলো ‘১৮ব্যাচ, ১৭ ব্যাচ ও ১৯ ব্যাচের আগামী ২১, ২২, ২৩, ২৮, ২৯ ও ৩০ নভেম্বর পর্যায়ক্রমে অনুষ্ঠিত হবে।


সর্বশেষ সংবাদ