গুচ্ছের ‘বি’ ইউনিটের ভর্তিযুদ্ধ: রাবিপ্রবিতে পরীক্ষায় বসবে ৩২৯ ভর্তিচ্ছু

রাবিপ্রবি
রাবিপ্রবি  © লোগো

গুচ্ছভুক্ত ২০ বিশ্ববিদ্যালয়ের ২০২০-২১ শিক্ষাবর্ষের মানবিক বিভাগের জন্য নির্ধারিত ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা আগামীকাল রবিবার (২৩ অক্টোবর) অনুষ্ঠিত হবে। বেলা ১২টা থেকে দুপুর ১টা পর্যন্ত ২২টি বিশ্ববিদ্যালয়ে (কেন্দ্র) এই পরীক্ষা অনুষ্ঠিত হবে। এই ইউনিটে ৬৭ হাজার ১১৭ জন শিক্ষার্থী পরীক্ষা দেওয়ার জন্য আবেদন করেছেন।

এদিকে, রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রাবিপ্রবি) ঝগড়াবিলস্থ স্থায়ী ক্যাম্পাসে আগামীকাল  ঘন্টাব্যাপী “বি” ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। এই ইউনিটের ভর্তি পরীক্ষায় সর্বমোট ৩২৯ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করবে।  

বিশ্ববিদ্যালয়ের তথ্য কর্মকর্তা জানিয়েছেন, ভর্তি পরীক্ষার্থীদের জন্য বিশ্ববিদ্যালয়ের বাস সকাল ৯.১৫টায় রাঙ্গামাটি শহরের তবলছড়ি জামে মসজিদ সামনে, সকাল সাড়ে ৯টায় শিশু নিকেতন রিজার্ভ বাজার এবং পৌনে ৯টায় বনরুপা থেকে ছেড়ে ভেদভেদী-রাঙ্গাপানি-আসামবস্তি হয়ে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে পৌঁছাবে। 

গুচ্ছভুক্ত ২০ বিশ্ববিদ্যালয়গুলো হলো: জগন্নাথ বিশ্ববিদ্যালয়, ইসলামী বিশ্ববিদ্যালয়, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, খুলনা বিশ্ববিদ্যালয়, হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, জগন্নাথ বিশ্ববিদ্যালয়, কুমিল্লা বিশ্ববিদ্যালয়, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, বরিশাল বিশ্ববিদ্যালয়, রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, রবীন্দ্র বিশ্ববিদ্যালয়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি, শেখ হাসিনা বিশ্ববিদ্যালয় এবং বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়।


সর্বশেষ সংবাদ