হাবিপ্রবি

শিক্ষার্থীদের ১৯৯ টাকায় ৩০ জিবি দেবে রবি

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়
হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়  © ফাইল ছবি

রবি আজিয়াটা লিমিটেডের সাথে সমঝোতা চুক্তি স্বাক্ষরিত করেছে দিনাজপুর হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (হাবিপ্রবি)। আজ বুধবার বিশ্ববিদ্যালয়ের ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক অধ্যাপক ড. ইমরান পারভেজ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, অনলাইন শিক্ষা-কার্যক্রম পরিচালনার জন্য বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ রবি মোবাইল অপারেটরের সাথে ৩০ জিবি শিক্ষা ডাটা প্যাকেজ সংক্রান্ত একটি সমোঝতা চুক্তি স্বাক্ষরিত করেছে।

এ চুক্তি মোতাবেক আগ্রহী শিক্ষার্থী ও শিক্ষকগণ নিম্নোক্ত লিংকে রেজিস্ট্রশন করে ১৯৯ টাকায় রবি মোবাইল অপারেটরের ৩০ জিবি শিক্ষা ডাটা প্যাকেজ ৩০ দিন মেয়াদে ব্যবহার করার জন্য ক্রয় করতে পারবেন।

রেজিস্ট্র্রেশন ও ব্যবহারের শর্তাবলী

১। উপরোক্ত লিংকে রেজিস্ট্র্রেশন সম্পন্ন করার পর রবি মোবাইল অপারেটর রেজিস্ট্রশনকৃত মোবাইল নম্বর উক্ত ডাটা প্যাকেজে অন্তর্ভূক্ত করবে। অতঃপর ২০০/- টাকা রিচার্জ করতে হবে এবং USSD code (*১২৩*৭৭৩৩#) Dial করে ডাটা প্যাকেজটি চালু করতে হবে।

এখানে উল্লেখ্য যে ৩০ জিবি ডাটা ১৯৯/- টাকা কিন্তু রিচার্জ করতে হবে ২০০ টাকা কেননা ১৯৯/- রিচার্জ করে অটোমেটিক অন্য প্যাকেজ চালু হয়ে যেতে পারে। তাই ২০০ টাকা রিচার্জ করে ১৯৯ USSD code (*১২৩*৭৭৩৩#) Dial করে ডাটা প্যাকেজ টি চালু করতে হবে।

২। একজন ব্যবহারকারী ১৯৯ টাকার বিনিময়ে প্রতিমাসে ৩০ জিবি ডাটা পাবেন এবং প্রতিমাসের অব্যবহৃত ডাটা পরবর্তী মাসে স্বয়ংক্রিয়ভাবে যুক্ত হবে।

৩। ব্যবহারকারীর অবশ্যই রবি/এয়ারটেল সিম কার্ড থাকতে হবে। যাদের রবি/এয়ারটেল সিম কার্ড নেই তারা ফ্রি-সিম নিতে পারবেন। সিম কার্ড সংগ্রহের জন্য বিশ্ববিদ্যালয়ের আইডি কার্ড এবং জাতীয় নিবন্ধন নম্বর সংগে নিয়ে যেতে হবে।

৪। রবি/এয়ারটেল সিম কার্ড দিয়ে একবারই রেজিস্ট্রেশন করা যাবে।
৫। এই ডাটা প্যাকেজের মাধ্যমে যে সমস্ত সেবাগুলো গ্রহণ করা যাবে:

(ক) হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ওয়েব পোর্টল (খ) Gmail (গ) Zoom App ঘ) Teams, (ঙ) Google meet (চ) Google Classroom ছ) Skype

৬। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ কোন ধরণের পূর্ব-অবগতি ব্যাতিরেকে শর্তের ধারা/মোবাইল নম্বর যুক্ত করা-বাতিল করা/ডাটা প্যাকের পরিবর্তন/ডাটা অবব্যবহারকারীর ব্যাপারে সিদ্বান্ত গ্রহণের অধিকার সংরক্ষণ করেন।

রেজিস্ট্রেশন লিংক: https://docs.google.com/forms/d/e/1FAIpQLScOGczAQfJA0Dd_uVVTb7R7Lk2UuJG-SPs3wVQQErVzGeG-vw/viewform?usp=pp_url

ইন্টারনেট সমঝোতা চুক্তির বিষয়ে উপাচার্য অধ্যাপক ড. এম. কামরুজ্জামান জানান, প্রাথমিক অবস্থায় আগামী তিন (০৩) বছরের জন্য আমরা এ সমঝোতা চুক্তি করেছি।তবে এটি নবায়নযোগ্য।

তিনি বলেন, প্রথমত আমরা রবির সাথে এ চুক্তি সম্পন্ন করেছি। এরপর ক্রমান্বয়ে সকল (বাংলালিংক, গ্রামীণ)অপারেটরের সাথে খুব দ্রুতসময়ে সমঝোতা চুক্তি সম্পন্ন করতে পারবো। এ ব্যাপারে আমাদের কাজ চলছে। এখন থেকে এ বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষক, শিক্ষার্থীরা রেজিস্ট্রেশনের মাধ্যমে এ সুবিধা গ্রহণ করতে পারবেন।


সর্বশেষ সংবাদ