১ জুলাই বুয়েটের ভর্তি পরীক্ষা হওয়ার খবরটি ভুয়া

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা স্থগিত ঘোষণা করা হয়েছে
বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা স্থগিত ঘোষণা করা হয়েছে  © ফাইল ফটো

চলমান করোনাভাইরাস পরিস্থিতির কারণে আগামী ৩০ জুন অনুষ্ঠেয় বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ভর্তি পরীক্ষা স্থগিত করা হয়েছে। কিন্তু আগামী ১ জুলাই এ পরীক্ষা অনুষ্ঠিত হবে বলে কিছু গণমাধ্যম এবং সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে খবর ছড়িয়ে পড়েছে। তবে এ তথ্যটি ভুয়া বলে নিশ্চিত করেছে বুয়েট কর্তৃপক্ষ।

বুয়েট সূত্রে জানা গেছে, পরিস্থিতি নিয়ন্ত্রণে আসার পর ২০২০-২১ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষার নতুন তারিখ নির্ধারণ করা হবে। তখন আনুষ্ঠানিকভাবে ভর্তি পরীক্ষার তারিখ সবাইকে জানিয়ে দেওয়া হবে।

এ প্রসঙ্গে জানতে চাইলে বুয়েটের উপাচার্য অধ্যাপক সত্য প্রসাদ মজুমদার আজ মঙ্গলবার (২২ জুন) রাত ৯টা ৩৫ মিনিটের দিকে দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, ‘আমরা ৩০ জুনের পরীক্ষা স্থগিত করেছি। নতুন তারিখ নির্ধারণ করা হয়নি। ১ জুলাই পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার খবরটি ঠিক নয়।’

তিনি বলেন, ‘বুয়েটের পরীক্ষা স্থগিতের নোটিশটি রাতেই বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে দিয়ে দেওয়া হবে। আগামী ১৫ জুলাই পর্যন্ত তো লকডাউন রয়েছে। এরপর পরিস্থিতি ভালো হলে পরীক্ষার তারিখ নির্ধারণ করে তা সবাইকে জানিয়ে দেওয়া হবে।’

এর আগে আজ মঙ্গলবার (২২ জুন) বুয়েটের একাডেমিক কাউন্সিলের বৈঠকে ভর্তি পরীক্ষা স্থগিতের সিদ্ধান্ত নেয়া হয়। ভার্চুয়াল এই বৈঠকে সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক সত্য প্রসাদ মজুমদার।

বৈঠক সূত্রে জানা গেছে, দেশে চলমান পরিস্থিতি বিবেচনায় ভর্তি পরীক্ষা স্থগিত করা হয়েছে। আগামী ৩০ জুন, ১ জুলাই ও ১০ জুলাই ভর্তি পরীক্ষা হওয়ার কথা থাকলেও সেটি হচ্ছে না।

এ প্রসঙ্গে উপাচার্য অধ্যাপক সত্য প্রসাদ মজুমদার আজ বিকেলে দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেছিলেন, ‘আজকের বৈঠকে ভর্তি পরীক্ষা স্থগিতের সিদ্ধান্ত নেয়া হয়েছে। আগামীকাল ওয়েবসাইটে এ বিষয়ে নোটিশ জারি করা হবে।’

প্রসঙ্গত, গত ১১ মে প্রথম দফায় ভর্তি পরীক্ষা পেছানোর সিদ্ধান্ত জানায় বুয়েট। করোনা সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় পরীক্ষা পেছায় কর্তৃপক্ষ। সেদিনের সিদ্ধান্ত অনুযায়ী আগামী ৩০ জুন ও ১ জুলাই প্রাথমিক বাছাই ও ১০ জুলাই চূড়ান্ত পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও সেটি স্থগিত করল কর্তৃপক্ষ।


সর্বশেষ সংবাদ