২৪ সেপ্টেম্বর ২০২৪, ১২:১৩

ফুল দিয়ে শুভেচ্ছা না জানানোর অনুরোধ যবিপ্রবির নবনিযুক্ত উপাচার্যের

যবিপ্রবির নবনিযুক্ত উপাচার্য অধ্যাপক ড. মো. আব্দুল মজিদ  © সংগৃহীত

ফুল দিয়ে অভিনন্দন না জানানোর অনুরোধ জানিয়েছেন যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) নবনিযুক্ত উপাচার্য অধ্যাপক ড. মো. আব্দুল মজিদ। তিনি বলেছেন, বিশ্ববিদ্যালয় পরিবারের সবার সঙ্গেই শুভেচ্ছা বিনিময় হবে। তবে বৈষম্যবিরোধী আন্দোলনে আমরা দেড় হাজারের বেশি ছাত্র-জনতাকে হারিয়েছি। এখনও অনেকে হাসপাতালের বেডে কাতরাচ্ছেন। এটিকে উদযাপনের পর্যায়ে নিয়ে যাওয়া উচিত নয়।

মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) দ্যা ডেইলি ক্যাম্পাসের সঙ্গে আলাপকালে অধ্যাপক ড. মো. আব্দুল মজিদ এ কথা বলেন। নবনিযুক্ত উপাচার্য আরও বলেন, সবাইকে সঙ্গে নিয়ে বিশ্ববিদ্যালয়কে এগিয়ে নিয়ে যেতে চাই। বিশ্ববিদ্যালয়কে বিশ্বমানের করতে শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারী সবাইকে এগিয়ে আসতে হবে। তিনি যবিপ্রবিকে একটি বৈষম্যহীন বিশ্ববিদ্যালয় হিসেবে গড়ারও প্রত্যয় ব্যক্ত করেন।

আরো পড়ুন: শিক্ষকদের বিষয়ভিত্তিক দক্ষতার ঘাটতিতেই শিক্ষার্থীদের জ্ঞান অর্জনে স্বল্পতা

যবিপ্রবির সাবেক উপাচার্য অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেনের পদত্যাগের এক মাস পর ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফার্মাসিউটিক্যাল কেমিস্ট্রি বিভাগের অধ্যাপক ড. মো. আব্দুল মজিদ যবিপ্রবির চতুর্থ উপাচার্য হিসেবে নিয়োগ পেয়েছেন। আগামী চার বছর তিনি এ পদে দায়িত্ব পালন করবেন।

সোমবার (২৩ সেপ্টেম্বর) রাষ্ট্রপতি ও চ্যান্সেলরের আদেশক্রমে শিক্ষা মন্ত্রণালয়ের উপসচিব মোছা. রোখছানা বেগমের স্বাক্ষরিত প্রজ্ঞাপনের মাধ্যমে বিষয়টি জানানো হয়েছে।