চাকুর ভয় দেখিয়ে শাবিপ্রবির সাবেক ছাত্রীর কাছে ছিনতাই, আটক ২

  © ফাইল ফটো

সিলেটের কাজীরবাজারে ছিনতাইয়ের শিকার হয়েছেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) সাবেক এক নারী শিক্ষার্থী। পরে এ ঘটনায় দুই জনকে আটক করেছে পুলিশ। আজ রবিবার (৭ জুলাই) ভোর সাড়ে পাঁচটায় দক্ষিণ সুরমার খোঁজারখলার কাজীরবাজার ব্রিজসংলগ্ন সড়কে এ ঘটনা ঘটে। 

ছিনতাইয়ের শিকার নবনীতা কর্মকার (২৭) বিশ্ববিদ্যালয়ের বন ও পরিবেশ বিজ্ঞান বিভাগের ২০১৫-২০১৬ শিক্ষাবর্ষের শিক্ষার্থী ছিলেন। এ ঘটনায় তিনি দক্ষিণ সুরমা থানায় তিনজনের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন । 

ছিনতাইয়ের ঘটনায় আটক দুই আসামি হলেন, সুনামগঞ্জ জেলার দিরাইয়ের মো. আলা উদ্দিনের ছেলে সুহেল আহমদ রকি (১৯) ও সুনামগঞ্জের ছাতক উপজেলার গোবিন্দগঞ্জের পুরানদিঘলী গ্রামের আব্দুর নূরের ছেলে আলী নূর (২২)। এ ঘটনায় অন্য আসামি দক্ষিণ সুরমার খোজারখোলার আব্দুর হান্নানের ছেলে শিপলু আহমদ (৩০) পলাতক রয়েছেন। 

মামলার এজাহার সূত্রে জানা যায়, ছিনতাইয়ের শিকার ওই ছাত্রী বরিশাল থেকে বাসযোগে ভোর পাঁচটায় সিলেটের কদমতলী বাসস্ট্যান্ডে পৌঁছান। পরবর্তীতে সাড়ে পাঁচটায়  রিকশাযোগে বাসায় ফেরার পথে খোঁজারখোলা পয়েন্টে তিনজন ছিনতাইকারী রিকশাটি আটক করেন। এসময় ছুরির ভয় দেখিয়ে সাবেক ওই ছাত্রীর কাছ থেকে সঙ্গে থাকা মুঠোফোন ও নগদ অর্থ ছিনিয়ে নেয় ছিনতাইকারীরা। তখন ওই ছাত্রী চিৎকার করলে আশেপাশের লোকজন ছিনতাইকারীদের ধাওয়া করে একজনকে আটক করে পুলিশের কাছে হস্তান্তর করা হয়।

ভুক্তভোগী শিক্ষার্থী নবনীতা কর্মকার বলেন, আমি  খোঁজারখোলা পয়েন্টে পৌঁছামাত্রই তিনজন ছিনতাইকারী অটোরিকশাটি আটক করে ছুরির ভয় দেখিয়ে মুঠোফোন ও নগদ অর্থ ছিনিয়ে নিতে চেষ্টা করেন। এক পর্যায়ে ছিনতাইকারী ছুরি দিয়া আমার কাঁধে ঝুলানো ভ্যানিটি ব্যাগের ফিতা কেটে জোরপূর্বক নিয়ে মুঠোফোন ও টাকা নিয়ে যান। পরবর্তীতে আমি৷ প্রক্টর স্যারের সাথে যোগাযোগ করে থানায় মামলা করি। 

বিষয়টি নিশ্চিত করে সিলেট মহানগরের দক্ষিণ সুরমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুল হাসান তালুকদার। তিনি বলেন, এ ঘটনায় ভুক্তভোগী ছাত্রী তিনজনের নামে মামলা দায়ের করেছেন। এর মধ্যে দুজনকে আটক করা হয়েছে। তাদেরকে আদালতে পাঠানো তবে। বাকি একজন আসামিকে ধরতে পুলিশের অভিযান চলমান রয়েছে।এ বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর মো. কামরুজ্জামান চৌধুরী বলেন, ঘটনাটি জানার পর আমরা পুলিশ প্রশাসনের সঙ্গে যোগাযোগ করেছি। ভুক্তভোগী ছাত্রী মামলা দায়ের করেছেন। পুলিশ এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিবেন এবং আমি আশা করি,  অপরাধীরা দ্রুত আইনের আওতায় আসবে।


সর্বশেষ সংবাদ