ঘুষ দিতে অস্বীকৃতি, ট্রেনে লাঞ্ছনার শিকার হাবিপ্রবি ছাত্র

  © টিডিসি ফটো

দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) এক ছাত্রকে ট্রেনে শারীরিকভাবে লাঞ্ছিত করার অভিযোগ উঠেছে। ভুক্তভোগী ঐ ছাত্রের নাম রবিউল ইসলাম। তিনি বিশ্ববিদ্যালয়ের ২২ ব্যাচের ইংরেজি বিভাগের ছাত্র।

রবিউল ইসলাম বলেন, দিনাজপুরের উদ্দেশ্য সোনাতলা স্টেশনে দোলনচাঁপা ট্রেনে উঠি। আমার সাথে একটা সাইকেল আছে তাই আমি সাইকেলসহ আমার টিকেট করি। সব ঠিকঠাক ছিল, বিপত্তি হয় যখন সাইকেল মালবাহী বগিতে উঠাতে যাই। মালবাহীর গার্ড টিকেট থাকা সত্ত্বেও অতিরিক্ত ঘুষ দাবি করে। আমি দিতে অস্বীকৃতি জানালে উনার সাথে ঝামেলার সৃষ্টি হয়। আমি পুরোটা সময় ভদ্র ভাবে কথা বলছি কিন্তু উনি অমানুষের মতো কথা বলছিলেন। এক পর্যায়ে হাতাহাতি শুরু হয়। উনি আমার সাইকেল ও ল্যাপটপের ব্যাগ স্টেশনে ফেলে দেন তাতে সাইকেল ও ল্যাপটপের একটু ক্ষয়ক্ষতি হয়।

বিষয়টি রবিউল বিশ্ববিদ্যালয়ের একটি গ্রুপে জানালে শিক্ষার্থীরা প্রতিক্রিয়া জানাতে থাকে। একপর্যায়ে রবিউলের সহপাঠী ও পরিচিতরা দিনাজপুর রেল স্টেশনে যায়। দোলনচাঁপা ট্রেনটি স্টেশনে পৌঁছালে ছাত্ররা উত্তেজিত হয়ে পরে। সেখানে উক্ত গার্ডকে তারা খুঁজতে থাকে। সেখানে পুলিশ ও রেলওয়ের কর্মকর্তারা তাদের শান্ত করার চেষ্টা করে। 

পরবর্তীতে রবিউল ইসলাম তার ল্যাপটপের জন্য ক্ষতিপূরণ দাবী করে। আগামীকাল তাকে একটি লিখিত অভিযোগ ইউএনও অফিসে জমা দেওয়ার জন্য বলা হয়। 

অভিযোগ পত্রটি ডিসির মাধ্যমে সমাধানের আশ্বাস প্রদান করেন দিনাজপুর সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফয়সাল রায়হান।

এ বিষয়ে হাবিপ্রবি  প্রক্টর অধ্যাপক ড. মোঃ মামুনুর রশিদের  সাথে কথা বললে প্রতিবেদককে তিনি বলেন, বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীর সাথে এমন অপ্রত্যাশিত ঘটনা খুবই দুঃখজনক ও নিন্দনীয়। বিষয়টি জানা মাত্রই বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে রেলওয়ে কর্তৃপক্ষের ঊর্ধ্বতনের সাথে কথা বলেছি। তারা বিষয়টি গুরুত্বের সাথে দেখতে চেয়েছেন। তবে প্রত্যাশা থাকবে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের সাথে যেন এমন অনাকাঙ্ক্ষিত ঘটনা না ঘটে।


সর্বশেষ সংবাদ