শাবিতে জাতীয় গ্রন্থাগার দিবস উদযাপন

স্মার্ট গ্রন্থাগার, স্মার্ট বাংলাদেশ’ স্লোগানকে সামনে রেখে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) জাতীয় গ্রন্থাগার দিবস উদ্‌যাপন করা হয়েছে। সোমবার (৫ই ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১০টায় এ দিবস উদ্‌যাপন উপলক্ষ্যে কেন্দ্রীয় গ্রন্থাগার ভবনের সামনে থেকে র‍্যালি শুরু হয়ে ক্যাম্পাসের বিভিন্ন গুরুত্বপূর্ণ জায়গা প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়।

র‍্যালি শেষে কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে সংক্ষিপ্ত বক্তব্যে উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ বলেন, ‘বই জাতি গঠনের অন্যতম প্রধান হাতিয়ার। একটি জাতিকে উন্নত ও সমৃদ্ধ করতে গ্রন্থাগার সমৃদ্ধ করতে হবে এবং মানুষের বই পড়ার অভ্যাস গড়ে তুলতে হবে। বিশ্ববিদ্যালয় প্রশাসন ইতোমধ্যে ইউনিভার্সিটি ডিজিটাল লাইব্রেরি প্রতিষ্ঠা করেছে এবং প্রতি বছর ৬০ লক্ষ টাকা ব্যয় করছে।’

এতে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. কবির হোসেন, কোষাধ্যক্ষ অধ্যাপক আমিনা পারভীন, অ্যাপ্লাইড সায়েন্সেস এন্ড টেকনোলজি অনুষদের ডিন অধ্যাপক ড. মোহাম্মদ রেজা সেলিম, সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. লায়লা আশরাফুন।

আরও উপস্থিত ছিলেন, ছাত্র উপদেশ ও নির্দেশনা পরিচালক অধ্যাপক ড. মো. রাশেদ তালুকদার, সাস্ট রিসার্চ সেন্টারের পরিচালক অধ্যাপক ড. এস এম সাইফুল ইসলাম, ভারপ্রাপ্ত লাইব্রেরিয়ান অধ্যাপক ড. মো. আজিজুল বাতেন, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার মো. ফজলুর রহমানসহ বিভিন্ন বিভাগের শিক্ষক  ও বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ।


সর্বশেষ সংবাদ